বিধানসভায় হারের জের? দিল্লি বিজেপি সভাপতি থেকে সরলেন মনোজ তিওয়ারি

দিল্লি বিজেপি’র সভাপতির পদ থেকে সরিয়ে দেওয়া হল অভিনেতা-সাংসদ মনোজ তিওয়ারিকে। পরিবর্তে আদেশ কুমার গুপ্তাকে রাজ্য সভাপতি করা হয়েছে।

Written by SNS New Delhi | June 3, 2020 5:32 pm

মনোজ তিওয়ারি (File Photo: Facebook/@manojtiwariofficial)

বিধানসভা নির্বাচনের ফলাফলের পর থেকেই কানাঘুষো চলছিল। এবার দিল্লি বিজেপি’র সভাপতির পদ থেকে সরিয়ে দেওয়া হল অভিনেতা-সাংসদ মনোজ তিওয়ারি’কে। পরিবর্তে আদেশ কুমার গুপ্তাকে রাজ্য সভাপতি করা হয়েছে।

বর্তমানে উত্তর দিল্লি পুরসভার মেয়র আদেশ গুপ্তা। মঙ্গলবার গুপ্তাকে দিল্লি বিজেপি’র নতুন সভাপতি নিযুক্ত করেন বিজেপি’র সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা। লোকসভায় সাফল্য পেলেও বিধানসভা নির্বাচনে আম আদমি পার্টির থেকে ক্ষমতা দখল করতে ব্যর্থ হয় গেরুয়া শিবির।

এরমধ্যেই দিল্লির বিভিন্ন নেতাদের মধ্যেই অর্জন্দের অভিযোগও প্রকট হচ্ছিল। একাধিক বিতর্কিত মন্তব্য করে দলের অস্বস্তির কারণ হয়েছিলেন মনোজ তিওয়ারি । সম্প্রতি কোভিড-লকডাউন চলাকালীন হরিয়ানায় ক্রিকেট ম্যাচ খেলতে গিয়ে দলের অস্বতি আরও বাড়িয়ে দেন সাংসদ তিওয়ারি। গোটা ঘটনায় আক্রমণের সুযোগ হাতছাড়া করেনি অরবিন্দ কেজরিওয়ালের আপ।

সূত্রের খবর, দিল্লি বিধানসভা নির্বাচনের পরপরই মনোজ তিওয়ারিকে সরানোর পরিকল্পনা ছিল বিজেপি’র। তবে বিকল্প বাছাই পর্যন্ত দায়িত্ব সামলানোর কথা জানিয়ে দেওয়া হয়েছিল জনপ্রিয় ভোজপুরী অভিনেতাকে।

এছাড়াও মণিপুর এবং ছত্তিশগড়েও রাজ্য সভাপতি পদে বদল এনেছে ভারতীয় জনতা পার্টি। কংগ্রেস শাসিত ছত্তিশগড়ে রাজ্য সভাপতি পদে আনা হয়েছে বিষ্ণু দেও সাইকে। মণিপুরের রাজ্য সভাপতি করা হয়েছে এস টিকেন্দ্র সিংকে।