মধ্যপ্রদেশে অক্সিজেনের অভাবে ১২ কোভিড রােগীর মৃত্য

অক্সিজেন অভাবে ১২ করােনা রােগীর মৃত্যুর অভিযােগ উঠল মধ্যপ্রদেশের একটি সরকারি হাসপাতালের বিরুদ্ধে।অক্সিজেন ঘাটতিতে রােগী মৃত্যু এমন অভিযােগ নাকচ কর্তৃপক্ষের।

Written by SNS Bhopal | April 19, 2021 3:56 pm

প্রতিকি ছবি (File Photo: AFP)

অক্সিজেন সরবরাহের অভাবে ১২ করােনা রােগীর মৃত্যুর অভিযােগ উঠল মধ্যপ্রদেশের একটি সরকারি হাসপাতালের বিরুদ্ধে। যদিও অক্সিজেন ঘাটতির ফলে রােগীদের মৃত্যু হয়েছে এমন অভিযােগ মানতে নারাজ হাসপাতাল কর্তৃপক্ষ।

এই ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের শাহড়ােল মেডিকেল কলেজে। শনিবার ভাের ৪ টে থেকে রবিবার সকাল পর্যন্ত শুধুমাত্র অক্সিজেনের অভাবে এই হাসপাতালে চিকিৎসাধীন ১২ করােনা রােগীর মৃত্যু হয়েছে পরিবারের লােকদের অভিযােগ, অক্সিজেন সরবরাহ যথাযথ না থাকায় তাদের মৃত্যু হয়েছে।

যদিও শাহডােলের অতিরিক্ত জেলাশাসক অর্পিত বর্মা জানিয়েছেন, হাসপাতালে অক্সিজেন প্রাহের অভাব ছিল না। অক্সিজেনের অভাবে ওই রােগীদের মৃত্যু হয়নি। একসঙ্গে অনেক রােগীকে অক্সিজেন দিতে হচ্ছে।

মধ্যপ্রদেশে অক্সিজেনের অভাবে ১২ কোভিড রােগীর মৃত্যরােগীদের অক্সিজেন সরবরাহ ঠিক রাখতে ইতিমধ্যে কেন্দ্রের কাছে অক্সিজেনের জন্য দাবি জানানাে হয়েছে। এই মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছেন ২২৫ করােনা রােগী। এর মধ্যে ১৫৫ জন রােগীকে অক্সিজেন দিতে হচ্ছে।