হাসপাতালের অক্সিজেন চাহিদা মেটাতে এলঅ্যান্ডটির উদ্যোগ 

প্রখ্যাত বহুজাতিক সংস্থা লারসেন অ্যান্ড টিউবরাে দেশে চিকিৎসার কাজে ব্যবহারযােগ্য অক্সিজেন উৎপাদনের জন্য যুদ্ধকালীন তৎপরতায় সংশ্লিষ্ট কেন্দ্র স্থাপন করছে।

Written by SNS New Delhi | May 7, 2021 11:23 pm

প্রতীকী ছবি (Photo: iStock)

করােনার দ্বিতীয় সংক্রমণের বাড়াবাড়িতে অক্সিজেন ও প্রতিষেধকের অভাব মানুষকে দিশাহারা করে দিয়েছে। কিন্তু এমন সঙ্কটকালে দেশের ও বিদেশের বহু ব্যবসায়িক সংস্থা সরকারি ব্যবস্থাকে সাহায্যের জন্য এগিয়ে এসেছে। 

প্রখ্যাত বহুজাতিক সংস্থা লারসেন অ্যান্ড টিউবরাে দেশে চিকিৎসার কাজে ব্যবহারযােগ্য অক্সিজেন উৎপাদনের জন্য যুদ্ধকালীন তৎপরতায় সংশ্লিষ্ট কেন্দ্র স্থাপন করছে। ইতিমধ্যেই দেশের বিভিন্ন হাসপাতালে বাইশটি শয্যা সংস্থার পক্ষে দেখভালের দায়িত্ব নেওয়া হয়েছে।

সংস্থার পক্ষে এস এন সুব্রমনিয়ান জানিয়েছেন, দেশের বিভিন্ন হাসপাতালে বাইশটি অক্সিজেন উৎপাদনকারী ইউনিট কার্যক্ষম করা হবে। এজন্য বিদেশ থেকে সংশ্লিষ্ট অক্সিজেন প্রস্তুতকারী সরঞ্জাম আমদানি করা হচ্ছে।

৯ মে’র মধ্যে এই সকল সরঞ্জাম দেশে এসে যাবে বলে তিনি জানিয়েছেন। যে সকল হাসপাতালে অক্সিজেনের অভাবে রােগী মারা যাচ্ছেন সেখানেই প্রাথমিকভাবে এগুলি সংস্থাপিত হবে। তিনি জানিয়েছেন হাসপাতালগুলিতে সংস্থা সংস্থাপিত কেন্দ্রগুলি আগামী দশ পনেরাে বছর নিরবচ্ছিন্নভাবে কাজ করবে।