স্বাধীনতা সংগ্রামীদের সঙ্গে এক সারিতে কেজরিওয়াল, সোচ্চার বিজেপি

Written by SNS April 4, 2024 3:36 pm

দিল্লি, ৪ এপ্রিল – সুনীতা কেজরিওয়ালের বৃহস্পতিবারের সাংবাদিক বৈঠকের পর অন্য এক বিতর্কের সৃষ্টি হয়েছে। দেখা যায় পার্টি অফিসে যে চেয়ারে বসে তিনি সাংবাদিক বৈঠক করছেন তাঁর পিছনের দেওয়ালে ভগৎ সিং ও বাবা সাহেব আম্বেদকরের প্রতিকৃতির মাঝে কেজরিওয়ালেরও ছবি রাখা হয়েছে। দুই স্মরণীয়  স্বাধীনতা সংগ্রামীর সঙ্গে একই সারিতে কেজরিওয়ালের ছবি দেখে বিজেপি আপের দেশপ্রেম ও জাতীয় নেতাদের প্রতি শ্রদ্ধা নিয়ে প্রশ্ন তুলেছে। যদিও আম আদমি পার্টির নেতা-মন্ত্রীরা এখনও এই বিষয়ে কেউ মুখ খোলেননি। 

রাজনৈতিক দলের অফিসে দেশের এবং পার্টির বিশিষ্টজনের ছবি রাখার চল রয়েছে। আপ প্রথম থেকেই ভগৎ সিং ও আম্বেদকরের ছবি সামনের সারিতে রাখেন। আপের নেতা-কর্মীরা নিজেদের ভগৎ সিংহের অনুগামী বলে উল্লেখ করে থাকেন। সেই স্বাধীনতা সংগ্রামীদের ছবির সঙ্গে এক সারিকে দুর্নীতির মামলায় জেলবন্দি কেজরিওয়ালের ছবি দেখে সমাজমাধ্যমেও অনেকেই সরব হন। 

এদিকে বিজেপির অভিযোগ, দিল্লির সরকারও এখন সুনীতাই চালাচ্ছেন। কেজরিওয়ালের নির্দেশ বলে যা মন্ত্রীদের যা জানানো হচ্ছে তা আসলে সুনীতারই সিদ্ধান্ত। কারণ, জেলে বা ফোনে স্বামীর সঙ্গে তাঁর কথোপকথনের যে রেকর্ড রয়েছে  তাতে কেজরিওয়ালের নির্দেশ বা  বার্তা নেই।বিধায়কদের পার্টি অফিসে হাজিরাও আসলে দল ভাঙার আশঙ্কা থেকে দেওয়া হয়েছে বলে মনে করা হচ্ছে । আপের দাবি ,বিজেপি বিধায়ক ভাঙিয়ে ক্ষমতা দখলের জন্য মরিয়া হয়ে উঠেছে। ৭০ আসন বিশিষ্ট দিল্লি বিধানসভায় আপের রয়েছে ৬২ জন বিধায়ক, বিজেপির রয়েছে ৮ জন। 

কেজরির গ্রেফতারকে সার্বিক ভাবে সমস্ত বিরোধী দলই ‘রাজনৈতিক প্রতিহিংসা’ বলে অভিহিত করেছে। আপের বক্তব্য, কেজরিওয়াল নির্দোষ। তাঁকে মিথ্যা মামলায় ফাঁসানো হয়েছে। ভোটের সময় আটকে রাখতেই তাঁকে গ্রেফতার করা হয়েছে, একথা আদালতেও বলা হয়েছে।