৩০০ ইউনিট বিনামূল্যের বিদ্যুতের প্রতিশ্রুতি পাঞ্জাবকে দিলেন কেজরিওয়াল

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিংকে আক্রমণ করে বলেন, এটা কেজরিওয়ালের প্রতিশ্রুতি, ক্যাপ্টেনের নয়।

Written by SNS Chandigarh | July 1, 2021 1:52 pm

অরবিন্দ কেজরিওয়াল (File Photo: IANS)

২০১৭ সালে পাঞ্জাবের প্রশাসনিক ক্ষমতা দখল করা আম আদমি পার্টির পক্ষে সম্ভব হয়নি। সে কারণেই এবার আরও বেশি রণকৌশল তৈরি করে মাঠে নামলেন ‘আপ’-এর প্রধান অরবিন্দ কেজরিওয়াল। 

মঙ্গলবার পাঞ্জাবের ভােটারদের কাছে তার প্রতিশ্রুতি, ক্ষমতায় এলে পাঞ্জাবের প্রতিটি পরিবারকে সর্বক্ষণের জন্য বিনামূল্যে বিদ্যুৎ সরবরাহের ব্যবস্থা করা হবে। প্রতিটি পরিবারকে ৩০০ ইউনিট পর্যন্ত বিদ্যুতের খরচ দিতে হবে না। সেই সঙ্গে আগের যে বিল বকেয়া থাকবে, তাও দিতে হবে না। 

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিংকে আক্রমণ করে বলেন, এটা কেজরিওয়ালের প্রতিশ্রুতি, ক্যাপ্টেনের নয়। আমরা প্রতিশ্রুতি পূরণ করি। কিন্তু গত পাঁচ বছর ধরে ক্যাপ্টেন যে প্রতিশ্রুতিগুলি দিয়েছেন তা এখনও বাস্তবায়িত হয়নি।

পাঞ্জাবে দু’টি বাল্ব জ্বালাতে বা একটা ফ্যান চালাতে একজনকে প্রতি মাসে দিতে হয় ৫ হাজার টাকার বিদ্যুৎ বিল, তা বন্ধ করা হবে। বিদ্যুতের বকেয়া বিল বাতিল করা হবে। বিনামূল্যে ৩০০ ইউনিট বিদ্যুৎ দেওয়া হলে পাঞ্জাবে ৭৭ থেকে ৮০ শতাংশ কোনও বিল দিতে হবে না। ক্ষমতায় আসার তিন বছরের মধ্যে ২৪ ঘণ্টা বিদ্যুৎ পাবে পাঞ্জাব।