কেজরিওয়াল দেশের প্রতিনিধি নন, করােনা নিয়ে সিঙ্গাপুরের ক্ষোভে সাফাই দিল্লির

সিঙ্গাপুরের করােনা প্রজাতি নিয়ে মুখ খুলেছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। এই নিয়ে রীতিমত ক্ষুব্ধ সিঙ্গাপুর প্রশাসন।

Written by SNS New Delhi | May 21, 2021 2:29 pm

অরবিন্দ কেজরিওয়াল (File Photo: IANS)

সিঙ্গাপুরের করােনা প্রজাতি নিয়ে মুখ খুলেছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। এই নিয়ে রীতিমত ক্ষুব্ধ সিঙ্গাপুর প্রশাসন। সেদেশে নিযুক্ত ভারতীয় রাষ্ট্রদূতকে ডেকে পাঠানাে হয় এই মন্তব্যের জন্য। এবার এই নিয়ে মুখ খুললেন বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর।

তিনি টুইট করে জানান কেজরিওয়াল ভারতের প্রতিনিধি নন। তাই তাঁর বক্তব্যকে রাষ্ট্রের বক্তব্য হিসেবে দেখা ঠিক নয়। করােনার বিরুদ্ধে লড়াইয়ে ভারতের পাশে রয়েছে সিঙ্গাপুর। তারা ভারতকে অক্সিজেন রফতানি করেছে। অবিবেচনামূলক মন্তব্য করে কেউ বন্ধুত্ব নষ্ট করতে পারবে না। আর যাই হােক দিল্লির মুখ্যমন্ত্রী ভারতের প্রতিনিধি নন। 

উল্লেখ্য, কেজরিওয়াল টুইট করে জানান, সিঙ্গাপুরে করােনার যে নতুন প্রজাতি এসেছে তা শিশুদের ক্ষতিকারক। এই প্রজাতি ভারতে তৃতীয় তরঙ্গ হিসেবে আসতে পারে।

তাই কেন্দ্রের কাছে আমার আবেদন সিঙ্গাপুরের সঙ্গে সব ধরনের বিমান পরিশেবা বন্ধ করে দেওয়া হােক এবং শিশুদের টিকার ব্যবস্থা করা হােক। 

এরপরই নড়েচড়ে বসে সিঙ্গাপুর প্রশাসন। তারা কেজরিওয়ালের দাবিকে নাকচ করে দিয়ে জানায়, সিঙ্গাপুরে কোভিডের নতুন প্রজাতি যে এসেছে এটা ঠিক নয়। বি.১.৬১৭.২ প্রজাতি সিঙ্গাপুরে প্রভাব ফেলেছে এবং তাতে শিশুরা আক্রান্ত হচ্ছে। এই প্রজাতি নতুন নয়, ইতিমধ্যে এর প্রাদুর্ভাব দেখা গিয়েছে ভারতে। ফলে যা বলা হচ্ছে ভারতের তরফে তা ঠিক নয়, এনিয়ে ভারত তার অবস্থান স্পষ্ট করুক।