প্রধানমন্ত্রী আসলে চান আমি মরে যাই,তীব্র ক্ষোভ কেজরিওয়ালের

আগেই নিজের সরকারি-নিরাপত্তারক্ষীদের বিরুদ্ধে অভিযােগ এনেছিলেন কেজরিওয়াল।এবার সরাসরি প্রধানমন্ত্রীকে জড়িয়ে দিলেন তিনি।

Written by SNS New Delhi | May 22, 2019 7:36 pm

অরবিন্দ কেজরিওয়াল (Photo: IANS)

লােকসভা নির্বাচনের ফল প্রকাশিত হওয়ার দু’দিন আগে চাঞ্চল্যকর দাবি করলেন দিল্লির মুখ্যমন্ত্রী তথা আম আদমি পার্টির প্রধান অরবিন্দ কেজরিওয়াল।তিনি বললেন , প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি তাঁর মৃত্যু চান।আগেই নিজের সরকারি-নিরাপত্তারক্ষীদের বিরুদ্ধে অভিযােগ এনেছিলেন কেজরিওয়াল।এবার সরাসরি প্রধানমন্ত্রীকে জড়িয়ে দিলেন তিনি।

গত সপ্তাহে পাঞ্জাবের একটি নিউজ চ্যানেলকে আপ সুপ্রিমাে বলেন,“প্রয়াত প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধির মতাে তাঁকেও তাঁর ব্যক্তিগত নিরাপত্তা রক্ষীরা মেরে ফেলতে পারেন।এ নিয়ে নানা মহলে চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।

কেন্দ্রীয় মন্ত্রী বিজয় গােয়েল সােমবার ট্যুইটারে বিষয়টি উত্থাপন করেন।তিনি বলেন , নিজের নিরাপত্তারক্ষীদের দিকে অভিযােগের আঙুল তুলে আপনি দিল্লি পুলিশের বিশ্বাসযােগ্যতাকেই বড়সড় প্রশ্নের মুখে ফেলে দিলেন।আপনি যদি নিজেই আপনার নিরাপত্তারক্ষী নির্বাচন করে নেন তাহলে সব দিক থেকেই ভালাে হয়।কোনও রকম সমস্যা হলে আমার সঙ্গে  যােগাযােগ করতে পারেন ।আপনার দীর্ঘায়ু কামনা করি।

এই টুইটে জবাব দিতে গিয়ে হিন্দিতে কেজরিওয়াল লেখেন,“ বিজয়জি বিষয়টি আমার নিরাপত্তারক্ষী সংক্রান্ত নয়।আসলে মােদিজি আমার মৃত্যু চান।নিজের নিরাপত্তারক্ষীদের নিয়ে এমন চাঞ্চল্যকর দাবি করায় কেজরিওয়ালের সমালােচনায় সরব হয়েছে বিজেপির দিল্লি শাখা।দলের মুখপাত্র প্রবীণ শঙ্কর কাপুর কে দিল্লি পুলিশকে এ নিয়ে একটি চিঠিও লিখেছেন।তাতে তাঁর দাবি কেজরিওয়ালের নিরাপত্তা প্রত্যাহার করা হােক।পাশাপাশি তাঁকে ক্ষমা চাইতে বলার দাবিও তােলা হয়েছে।

গত কয়েক বছরে বার বার আক্রান্ত হয়েছেন অরবিন্দ কেজরিওয়াল।কখনও দিল্লির সচিবালয়ে ঢুকে তাঁকে লক্ষ্য করে লঙ্কার গুঁড়াে ছড়িয়ে দেওয়া হয়েছে।কখনও আবার প্রচার করতে গিয়ে থাপ্পড় খেয়েছেন কেজরিওয়াল।এই ধরনের আক্রমণ বারে বারে হওয়াতেই তাঁর আশঙ্কা তাঁকে মেরে ফেলার ছক কষা হয়েছে।একাধিকবার সংবাদমাধ্যমে তাঁকে বলতে শােনা গিয়েছে,আমার বাড়িতে কেন্দ্রীয় সংস্থা হানা দিচ্ছে।মন্ত্রিসভার সদস্য থেকে বিধায়কদের হেনস্থা করা হচ্ছে।আমার আত্মীয়দেরও বিপাকে ফেলার চেষ্টা হচ্ছে।”এবার সরাসরি দেশে প্রধানমন্ত্রীকে জড়িয়ে দিলেন আপ প্রধান। নিজের নিরাপত্তারক্ষীর হাতেই খুন হতে পারেন , আম আদমি পার্টি আহ্বায়ক অরবিন্দ কেজরিওয়ালের এই আশঙ্কার জেরে দিল্লি পুলিশকে মুখ্যমন্ত্রীর ব্যক্তিগত নিরাপত্তা সরিয়ে দেওয়ার জন্য আর্জি জানাল রাজধানীর বিজেপি শাখা।রবিবার দিল্লি বিজেপির মুখপাত্র প্রবীণ শঙ্কর কাপুর দিল্লির পুলিশ কমিশনার,কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক এবং দিল্লির লেফটেন্যান্ট গভর্নরের উদ্দেশে লেখা চিঠিতে জানিয়েছেন , মুখ্যমন্ত্রী কেজরিওয়ালের জন্য নির্দিষ্ট নিরাপত্তা ব্যবস্থা তুলে দেওয়া হােক।

উল্লেখ্য , গত শনিবার দিল্লির মুখ্যমন্ত্রী অভিযােগ করেন,স্বাস্থ্য ও শিক্ষা ক্ষেত্রে বিজেপি  বিরােধী আন্দোলন গড়ে তােলার জন্য তাঁকে খুন করার ষড়যন্ত্র করেছে কেন্দ্রের শাসক দল। দিল্লির এক সাংবাদিক সম্মেলনে তিনি জানান,প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধির মতাে তাঁকেও দেহরক্ষীদের দিয়ে হত্যা করানাে হতে পারে।