৩ জুন পর্যন্ত লকডাউন চলুক মোদিকে আর্জি কেসিআরের

করোনা সংক্রমণ মোকাবিলায় দেশজুড়ে ২১ দিনের লকডাউন শেষ হচ্ছে ১৪ এপ্রিল। সেই মেয়াদ আরও বাড়িয়ে ৩ জুন পর্যন্ত জারি রাখার আবেদন করেছেন কে চন্দ্রশেখর রাও।

Written by SNS Hyderabad | April 8, 2020 4:38 pm

তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও।

করোনা মোকাবিলায় লডাউনের মেয়াদ বৃদ্ধির পক্ষে সওয়াল করলেন তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও। সংক্রমণ মোকাবিলায় দেশজুড়ে ২১ দিনের লকডাউন শেষ হচ্ছে ১৪ এপ্রিল। সেই মেয়াদ আরও বাড়িয়ে ৩ জুন পর্যন্ত জারি রাখার আবেদন করেছেন তিনি।

সোমবার এক সাংবাদিক বৈঠকে তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী বলেন, ভবিষ্যতে আমরা অর্থনীতিকে চাঙ্গা করতে পারব। কিন্তু জীবন চলে গেলে তা ফিরিয়ে দিতে পারব না। সম্পূর্ণ লকডাউন ছাড়া এই পরিস্থিতির মোকাবিলা করা সম্ভব নয়। সারা দেশে লকডাউনের মেয়াদ বৃদ্ধির জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে আবেদন করনে বলেও জানিয়েছেন কেসিআর।

যদিও পরে মুখ্যমন্ত্রীর দফতর থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, ১৪ এপ্রিলের পরে আরও দু’সপ্তাহ লকডাউনের মেয়াদ বৃদ্ধির সুপারিশ করেছেন কেসিআর। তবে করোনা মোকাবিলায় আগামী ৩ জুন পর্যন্ত লকডাউনই ভারতের পক্ষে মঙ্গলজনক বলে একটি রিপোর্টে উল্লেখ করা হয়েছে।

সাংবাদিক বৈঠকে শুধুমাত্র এই প্রসঙ্গটি উদ্ধৃত করেছেন মুখ্যমন্ত্রী। লকডাউনের মেয়াদ বৃদ্ধি নিয়ে রাজ্য সরকার কোনও চুড়ান্ত সিদ্ধান্ত ঘোষণা করেনি বলেও তাঁর সকারের তরফে স্পষ্ট করে দেওয়া হয়েছে।

এদিকে ভারতে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। সোমবার সন্ধ্যা ছ’টা পর্যন্ত গত ৪ ঘণ্টায় দেশে আরও ৭০৮ জন এই মারুণ ভাইরাসে আক্রান্ত হয়েছে। এখনও পর্যন্ত এক দিনের মধ্যে এটি রেকর্ড আক্রান্তের ঘটনা। যার ফলে মোট আক্রান্তের ঘটনা বেড়ে হয়েছে ৪২৮১। এর মধ্যে মৃত্যু হয়েছে ১১১ জনের। এর মধ্যে ২৮ জনের গত ২৮ ঘণ্টায় মৃত্যু হয়েছে।

করোনা নিয়ে সোমবার সকাল থেকে বিভিন্ন মহলের সঙ্গে দফায় দফায় বৈঠক করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এর পরে কেন্দ্রীয় মন্ত্রীদের সঙ্গে ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে বৈঠক করেন তিনি। নানা রাজ্যে করোনা পরিস্থিতি খতিয়ে দেখতে প্রয়োজনীয় সমস্ত পদক্ষেপ গ্রহণের নির্দেশ দিয়েছেন তিনি।