কর্নাটকের মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পা ইস্তফা দিতে চলেছেন 

কর্নাটকের মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পা ২৬ জুলাই তাঁর মুখ্যমন্ত্রীত্বের দু’বছর পূর্ণ করবেন। এদিন তিনি তাঁর দলের বিধায়কদের বৈঠক ডেকেছেন।

Written by SNS Bengaluru | July 19, 2021 11:07 am

বি এস ইয়েদুরাপ্পা (File Photo: IANS)

কর্নাটকের মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পা ২৬ জুলাই তাঁর মুখ্যমন্ত্রীত্বের দু’বছর পূর্ণ করবেন। এদিন তিনি তাঁর দলের বিধায়কদের বৈঠক ডেকেছেন। মনে করা হচ্ছে, ওই দিনই তিনি মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দেবেন। কারণ গত কয়েকমাস ধরে কর্নাটকের বেশ কয়েকজন শীর্ষস্থানীয় বিজেপি নেতার সঙ্গে ইয়েদুরাপ্পার গােলমাল চলছে। 

শনিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদির সঙ্গে দেখা করে তিনি ইস্তফা দেওয়ার ইচ্ছা প্রকাশ করেন। ৭৮ বছর বয়সি ইয়েদুরাপ্পার পক্ষ থেকে বলা হয়, তিনি অসুস্থ তাই তার পক্ষে আর মুখ্যমন্ত্রীর দায়িত্ব পালন করা সম্ভব হচ্ছে না। 

শুক্রবার ছেলে বিজয়েন্দ্রকে নিয়ে বিশেষ বিমানে দিল্লি গিয়েছিলেন ইয়েদুরাপ্পা। যদিও কর্নাটকের নেতৃত্ব বদল নিয়ে তার কিছু জানা নেই বলে ইয়েদুরাপ্পা সংবাদমাধ্যমকে বলেন।

প্রধানমন্ত্রীর সঙ্গে বেঙ্গালুরুর রিং রােড প্রােজেক্ট মেকাদাতু প্রােজেক্ট নিয়ে বৈঠক হয়েছে বলে কর্নাটকের মুখ্যমন্ত্রীর তরফে জানানাে হচ্ছে। তবে, উন্নয়ন প্রকল্প নিয়ে যাই আলােচনা হােক না কেন, মুখ্যমন্ত্রীর পদ থেকে ইয়েদুরাপ্পাকে যে সরতে হচ্ছে তা কার্যত নিশ্চিত হয়ে গিয়েছে।