ইডি’র চোখে ধুলো দিয়ে বাথরুম থেকে পিঠটান দিলেন কমল নাথের ভাইপো রাতুল পুরি

ইডি’র (এনফোর্সমেন্ট ডিপার্টমেন্ট) জেরা চলাকালীন মাঝপথে পালিয়ে গেলেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী কমল নাথের শিল্পপতি ভাইপাে রাতুল পুরি।

Written by SNS Bhopal | July 29, 2019 4:26 pm

মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী কমল নাথের শিল্পপতি ভাইপাে রাতুল পুরি। (File Photo: IANS)

ইডি’র (এনফোর্সমেন্ট ডিপার্টমেন্ট) জেরা চলাকালীন মাঝপথে পালিয়ে গেলেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী কমল নাথের শিল্পপতি ভাইপাে রাতুল পুরি ।

অগুস্তা ওয়েস্টল্যান্ড ভিভিআইপি চপার কেনাবেচায় বেআইনি টাকা লেনদেনের তদন্তে তাকে জেরার জন্য ডেকেছিল ইডি। গত শুক্রবার তাকে জেরা করছিলেন ইডি’র অফিসাররা। জেরার মাঝেই বিরতিতে ওয়াশরুমে যেতে চান রাতুল। কিন্তু তারপর আর আসেননি।

গােয়েন্দারা জানিয়ছেন, বেশ কয়েকবার তাঁকে ফোন করা হয়। কিন্তু তাঁর ফোন সুইচড অফ করা ছিল। গােয়েন্দা সংস্থার তরফে ফের তাঁকে সমন পাঠানাে হবে। এই দুর্নীতি কাণ্ডে অন্যতম অভিযুক্ত রাতুল পুরি । গ্রেপ্তারি এড়াতে আদালতের দ্বারস্থ হয়ে সাময়িক রক্ষাকবচও পেয়েছে। আদালতের নির্দেশে ২৯ জুলাই পর্যন্ত গ্রেফতার করা যাবে না রাতুল পুরিকে।

কিন্তু আদালত স্পষ্ট জানিয়েছিল, তদন্তে সবরকম সহযােগিতা করতে হবে রাতুলকে। কিন্তু তিনি যে তা করেননি, উল্টে জেরা চলার মধ্যেই পালিয়ে গিয়েছেন, তা ইডি’র তরফে আদালতে জানানাে হবে বলে অফিসাররা জানিয়েছেন।

ভিভিআইপি চপার কেনার ঘটনায় ৩৬০০ কোটি টাকার দুর্নীতি হয়েছে বলে অভিযােগ। সিবিআই এবং ইডি দুই সংস্থাই এই দুর্নীতির তদন্ত করছে। তবে জেরার মাঝে রাতুল পুরির পালিয়ে যাওয়ায় অনেকেই অন্য গন্ধ পাচ্ছেন।

বিরােধীরা ইতিমধ্যেই বলতে শুরু করেছেন, সব ফাস হয়ে যাবে বলেই পালিয়ে বাঁচতে চেয়েছেন রাতুল। কিন্তু তাতে কোনাে লাভ হবে না। গত ডিসেম্বরে অগুস্তা নিয়ে মাঠে নেমেছিল বিজেপি। পর্যবেক্ষকদের অনেকেই বলেছিলেন, রাফায়েল ঠেকাতে অগুস্তা হাজির করেছেন নরেন্দ্র মােদি।

ব্রিটিশ দালাল ক্রিশ্চিয়ান মিশেলকে দুবাই থেকে প্রত্যর্পণ করে ভারতে নিয়ে আসা হয়েছিল। সে সময় ইডি আদালতে জানিয়েছিল, জেরায় মিশেল ইতালীর লেডি ও তাঁর ছেলের নাম বলেছেন। বুঝতে কারও অসুবিধে হয়নি এই ইতালীয় লেডি এবং তাঁর ছেলে কে?

এর মধ্যেই আইনজীবী গৌতম খৈতান গ্রেফতার হয়েছেন। এবার কমল নাথের ভাইপাে জেরার মধ্যে থেকে পালিয়ে যাওয়া নতুন করে হইচই শুরু হয়েছে।