১৫৪ আসনে প্রার্থী দেবেন কমল হাসান

তামিলনাড়ুতে বিধানসভা নির্বাচন। এআইডিএমকে ও ডিএমকে জোটের পাশাপাশি লড়াইয়ে রয়েছে অভিনেতা তথা রাজনীতিবিদ কমল হাসানের মাক্কাল নিধি মাইয়াম। 

Written by SNS Chennai | March 10, 2021 7:04 pm

অভিনেতা তথা রাজনীতিক কমল হাসান। (File Photo: IANS)

তামিলনাড়ুতে বিধানসভা নির্বাচন। ৬ এপ্রিল সে রাজ্যে ২৩৪ টি আসনে ভােট। এআইডিএমকে ও ডিএমকে জোটের পাশাপাশি লড়াইয়ে রয়েছে অভিনেতা তথা রাজনীতিবিদ কমল হাসানের মাক্কাল নিধি মাইয়াম। 

গতকালই আসাউদ্দিন ওয়েইসি জানিয়েছেন, টিটিভি দীনকরণের সঙ্গে হাত মিলিয়ে তামিলনাড়ু বিধানসভা নির্বাচনে লড়বে অল ইন্ডিয়া মিম। কমল হাসানের এমএনএম এই দুই শরিক দল অল ইন্ডিয়া সমথুভ মক্কল কতজি এবং ইন্ধিয়া জননায়গ কতচির সঙ্গে জোট করে ভােটে লড়বে। 

সােমবার গভীর রাতে আসন সমঝােতা হয়ে গিয়েছে জোট শরিকদের মধ্যে। তামিলনাড়ুর ২৩৪ টি আসনের মধ্যে এমএনএম লড়বে ১৫৪ টি আসনে। বাকি ৮০ টি আসনে লড়বে অল ইন্ডিয়া সমভুথ মক্কল কতচি ও ইন্ধিয়া জননায়গ কতচি। দুটি দলই ৪০ জন করে প্রার্থী দেবে। 

এমএনএম-এর তরফে বিবৃতি দিয়ে বলা হয়েছে, জোটের প্রত্যেকটি দল তামিলনাড়ুর হৃত গৌরব ফিরিয়ে আনতে একযােগে লড়াই করবে।

২০১৯ সালের লােকসভা নির্বাচনে মাত্র চার শতাংশ ভােট পেয়েছিল এমএনএম। কমল হাসানের দলের ভাইস প্রেসিডেন্ট ডা. আর মহেন্দ্রন এক লক্ষ পয়তাল্লিশ হাজার ভোট পেয়েছিলেন। যা আসনের মােট ভােটের ১১.৬ শতাংশ। 

প্রার্থী দেওয়ার জন্য এবার একটু ভিন্ন পন্থা অবলম্বন করেছে কমল হাসানের দল। তাদের নিয়ম অনুযায়ী এই নির্বাচনে যে কেউ প্রার্থী হতে পারেন। তার জন্য এমএনএম-র কাছে আবেদন করতে হবে। এরপর ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী বেছে নেবে দল। 

আসন্ন নির্বাচনে তাদের ইস্যু হল দুর্নীতি মুক্তি, চাকরি, গ্রামাঞ্চলের উন্নতি। এছাড়া গৃহবধূদের বেতন ও প্রত্যেক ঘরে বিনামূল্যে কম্পিউটার দেওয়ার ইস্যুতে ভােটে লড়ছে কমল হাসানের মাক্কাল নিধি মাইয়াম।