অখিলেশের শরণে মায়াবতীর ৯ বিধায়ক 

উত্তরপ্রদেশের ৯ জন ‘দলহীন’ বিধায়ক মঙ্গলবার সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদবের সঙ্গে দেখা করেন।

Written by SNS Lucknow | June 16, 2021 1:05 pm

অখিলেশ যাদব (Photo: IANS)

উত্তরপ্রদেশের ৯ জন ‘দলহীন’ বিধায়ক মঙ্গলবার সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদবের সঙ্গে দেখা করেন। এই ৯ জন বিধায়ক ২০১৭ সালে উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনে মায়াবতীর বহুজন সমাজ পার্টির টিকিটে জয়ী হয়েছিলেন। 

গত সাড়ে চার বছরে দলবিরােধী কাজের জন্য বিভিন্ন সময়ে এঁরা বিএসপি থেকে বহিষ্কৃত হন। আগামী বিধানসভা ভােটে এঁরা অখিলেশের দলের হয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন বলে মনে করা হচ্ছে।

রামবীর উপাধ্যায়, যিনি চারবারের বিধায়ক এবং প্রভাবশালী মুসলিম বিধায়ক মহম্মদ আসলাম রাইনির নেতৃত্বে এদিন অখিলেশের সঙ্গে বেশ কিছুক্ষণ বৈঠক করেন। তাদের অভিযােগ, মায়াবতীর ঘনিষ্ঠ বিএসপি নেতা সতীশ মিশ্র তাদের কোনও কারণ ছাড়াই বিভিন্ন সময়ে অপমান করেছেন।

দুই প্রবীণ বিএসপি বিধায়ক লালজি কর্মা এবং রাম অচল রাজভরকে এদিন বৈঠকে দেখা না গেলেও তাদেরকেও সতীশ অসম্মান করেছেন বলে এদিন রামবীর উপাধ্যায় দাবি করেন। 

উল্লেখ্য, ২০১৭ বিধানসভা ভােটে উত্তরপ্রদেশে ১৯ টি আসন জিতেছিল বিএসপি। এর মধ্যে মায়াবতী ১১ জনকে বহিষ্কার করেছেন। এছাড়া একটি আসন উপনির্বাচনে হারিয়েছে বিএসপি। 

এদিনই অখিলেশ জানিয়েছেন, ছােট ছােট দলের সঙ্গে জোট বেঁধে কোথাও বা সমঝােতা করে ভােটে লড়বে সমাজবাদী পার্টি। সেক্ষেত্রে এই বহিষ্কৃত ১১ বিধায়ক নতুন কোনও দল করে অখিলেশের সহযােগী হয় কিনা, এখন সেটাই দেখার। আগামী বছর মার্চ মাসে রয়েছে উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচন।