সপা নেতা অখিলেশের মন্তব্য লজ্জাজনক: যোগী আদিত্যনাথ

স্বাধীন ভারতের প্রথম উপ-প্রধানমন্ত্রী সর্দার বল্লবভাই প্যাটেলের সঙ্গে মহম্মদ আলি জিন্নার তুলনা করে সপা নেতা অখিলেশ যাদব কঠোর সমালোচনার মুখে পড়েছেন।

Written by SNS Lucknow | November 2, 2021 9:06 pm

যোগী আদিত্যনাথ (Photo: IANS)

স্বাধীন ভারতের প্রথম উপ-প্রধানমন্ত্রী সর্দার বল্লবভাই প্যাটেলের সঙ্গে মহম্মদ আলি জিন্নার তুলনা করে সপা নেতা অখিলেশ যাদব কঠোর সমালোচনার মুখে পড়েছেন। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ মন্তব্যের প্রেক্ষিতে বলেন, ‘সর্দার বল্লবভাই প্যাটেলকে জিন্নার সঙ্গে তুলনা করা শুধু নিন্দনীয় নয়, লজ্জাজনকও’।

মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বলেন, “অখিলেশ যাদব লজ্জাজনক মন্তব্য করেছেন। এই ধরনের তালিবানি মনোভাবই মানুষের মধ্যে বিভেদ তৈরি করে’। তিনি বলেন, ‘সপা নেতা গতকাল সর্দার বল্লবভাই প্যাটেলের সঙ্গে জিন্নার তুলনা করেছেন। এটা লজ্জাজনক ঘটনা।

এই ধরনের তালিবানি মানসিকতা বিভেদ সৃষ্টি করায় বিশ্বাসী। সর্দার প্যাটেল দেশবাসীদের একত্রিত করার লক্ষ্যে অবদান রেখেছিলেন। প্রধানমন্ত্রী মোদির শাসনে ‘এক ভারত শ্রেষ্ঠ ভারত’র লক্ষ্য গঠনে কাজ চলছে।

এক গতকাল সর্দার বল্লভ ভাই প্যাটেলের জন্ম বার্ষিকীর দিনে উত্তরপ্রদেশের হারদৌতে জনসভায় সপা নেতা ওই মন্তব্যটি করেছিলেন। তিনি বলেছিলেন, ‘সর্দার প্যাটেল, জাতির জনক মহাত্মা গান্ধি, জওহরলাল নেহরু, মহম্মদ আলি জিন্না একই প্রতিষ্ঠান থেকে পড়াশুনা করে ব্যারিস্টার হয়েছিলেন।

এরা প্রত্যেকেই ভারতকে স্বাধীন করতে সক্রিয়ভাবে সাহায্য করেছিলেন। লড়াইয়ের ময়দান ছেড়ে এদের কেউ তারপরই পিছিয়ে আসেননি’। ভারতীয় জনতা পার্টির তরফে কঠোর সমালোচনা শুরু হয়। বিজেপি’র রাজ্য শাখার তরফে বলা হয়, ‘সর্দার প্যাটেলের জন্ম বার্ষিকীতে সপা নেতা কেন জিন্নার প্রশংসা করছেন’।