দিল্লিতে কি করােনা’র তৃতীয় ঢেউ? আশঙ্কা ওড়ালেন না স্বাস্থ্যমন্ত্রী

দ্বিতীয় ঢেউয়ের প্রসঙ্গ আগেই এসেছে। এবার কি রাজধানীতে করােনার তৃতীয় ঢেউ? এই কথা উড়িয়ে দিলেন না দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন।

Written by SNS New Delhi | October 30, 2020 11:44 am

প্রতিকি ছবি (File Photo: AFP)

দ্বিতীয় ঢেউয়ের প্রসঙ্গ আগেই এসেছে। এবার কি রাজধানীতে করােনা’র তৃতীয় ঢেউ? এই কথা উড়িয়ে দিলেন না দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন। একদিনে নতুন আক্রান্তের নয়া রেকর্ড হওয়ার পর মন্ত্রী বললেন, শুধু সম্ভাবনা নয়, ইতিমধ্যেই তৃতীয় ঢেউ শুরুও হয়ে যেতে পারে। যদিও আক্রান্তদের চিকিৎসার পর্যাপ্ত বন্দোবস্ত রাখা হয়েছে বলেও দাবি করেছেন সত্যেন্দ্র। 

বৃহস্পতিবার সেই সংখ্যা ছাপিয়ে যায় অতীতের সব রেকর্ড। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, এদিন মােট নতুন আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৬৭৩ জন। এই নিয়ে দু’বার সংক্রমণের দিকে গিয়ে আবার উপরে উঠতে শুরু করল। সেখান থেকেই তৃতীয় সংক্রমণের জল্পনা শুরু হয়। 

মন্ত্রী সত্যেন্দ্র প্রশ্নের উত্তরে বলেন যে, দিল্লিতে কোভিড ১৯ সংক্রমণের তৃতীয় ঢেউ শুরু হয়েছে। আরও এক সপ্তাহ অন্তত অপেক্ষা করতে হবে। তার পরেই নিশ্চিত করে বলা সম্ভব। আবার এটাও হতে পারে যে, ইতিমধ্যেই আমরা সংক্রমণের তৃতীয় ঢেউয়ের মধ্যে প্রবেশ করেছি। 

দিল্লিতেও প্রচুর দুর্গাপুজো হয়। সেই কারণে সংক্রমণ বৃদ্ধি পেয়েছে কিনা, তা অবশ্য এখনই বলা সম্ভব নয় বলে জানিয়েছেন মন্ত্রী। এরপর নভেম্বর মাসে কালীপুজো ও দিওয়ালি এবং ছটপুজো রয়েছে। সেই বিষয়ে সাধারণ মানুষকে সাবধানে থাকার আর্জি জানিয়েছেন তিনি। নতুন সংক্রমণের প্রবণতার মােকাবিলায় তৈরি দিল্লি প্রশাসন, দাবি করেছেন মন্ত্রী। 

তিনি বলেন, ‘রাজ্যে করােনা রেগীদের চিকিৎসার জন্য মােট ১০ হাজার বেড রয়েছে। তার অর্ধেকের বেশি খালি। উৎসব ও শীতের মরশুমের আগে আমরা কৌশল বদল করেছি। আক্রান্তদের পরিবার এবং সংস্পর্শে আসা সবাইকেই কোভিড টেস্ট করানাে হচ্ছে।’