রাজ্যে কোভিড টেস্টের খরচ কমল

রাজ্যের বেসরকারি ল্যাবগুলিতে আর টি পি সি আর টেস্ট করতে এতদিন পর্যন্ত খরচ পড়ল ৯৫০ টাকা। এখন থেকে এই টেস্টের জন্য ৫০০ টাকা লাগবে।

Written by SNS Kolkata | January 28, 2022 1:22 pm

A health worker (R) uses a swab to collect a sample for COVID-19 coronavirus testing from a man in Gombak on the outskirts of Kuala Lumpur on April 22, 2020. (Photo by Mohd RASFAN / AFP)

আর টি পি সি আর টেস্টের খরচ কমানোর সিদ্ধান্ত নিল রাজ্য। করোনায় আক্রান্ত কিনা তা জানার জন্য রাজ্যের বেসরকারি ল্যাবগুলিতে আর টি পি সি আর টেস্ট করতে এতদিন পর্যন্ত খরচ পড়ল ৯৫০ টাকা। এখন থেকে এই টেস্টের জন্য ৫০০ টাকা লাগবে।

এই মর্মে নির্দেশিকা জারি করেছে ওয়েস্ট বেঙ্গল এস্টাব্লিশমেন্ট কমিশন। এই সিদ্ধান্তের ফলে সাধারণ মানুষ উপকৃত হবেন বলে মনে করা হচ্ছে।

উল্লেখ্য, সরকারি কোভিড টেস্ট সেন্টারগুলিতে বিনামূল্যেই আর টি পি সি আর টেস্ট হয়। কিন্তু, বেসরকারি কোনও ল্যাব থেকে আর টি পি সি আরটেস্ট করাতে খরচ পড়ত ৯৫০ টাকা।

এবার সেই অর্থই কমিয়ে ৫০০ টাকা করা হয়েছে। বর্তমানে বিদেশ ভ্রমণ থেকে শুরু করে বিভিন্ন ক্ষেত্রে করোনার আর টি পি সি আর টেস্ট রিপোর্ট প্রয়োজন পড়ে।

এছাড়াও র‍্যাপিড অ্যান্টিজেন টেস্টের পাশাপাশি করোনায় আক্রান্ত কিনা তা জানার জন্য অত্যন্ত ভরসাযোগ্য আর টি পি সি আর টেস্ট।

সেক্ষেত্রে ওমিক্রনের দাপটে দেশের কোভিড গ্রাফ যখন ঊর্ধ্বমুখী সেই সময় আর টি পি সি আর টেস্ট খরচ কমায় স্বস্তি পাবেন সাধারণ মানুষ।