গ্রেফতার করা না হলে পুলিশে হাজিরা দিতে আপত্তি নেই দেশের টুইটার প্রধানের

যদি উত্তরপ্রদেশ পুলিশ নিশ্চিত করে তাকে গ্রেফতার করা হবে না, তাহলে তিনি পুলিশের সামনে হাজিরা দিতে রাজি আছেন।

Written by SNS New Delhi | July 7, 2021 5:10 pm

প্রতীকী ছবি (File Photo: iStock)

যদি উত্তরপ্রদেশ পুলিশ নিশ্চিত করে তাকে গ্রেফতার করা হবে না, তাহলে তিনি পুলিশের সামনে হাজিরা দিতে রাজি আছেন। কর্নাটক হাইকোর্টকে এই কথা জানিয়েছেন টুইটার ইন্ডিয়ার ম্যানেজিং ডিরেক্ট মণীশ মাহেশ্বরী। 

সম্প্রতি গাজিয়াবাদে এক মুসলিম মহিলার ওপর অত্যাচারের ভিডিও ভাইরাল হয়ে যায়। মণীশের বিরুদ্ধে এই নিয়ে উত্তরপ্রদেশ পুলিশ একটি নােটিশ জারি করে। সেই নােটিশের ভিত্তিতে মণীশ কর্নাটক আদালতে একটি আবেদন করেছিলেন। সেই আবেদনের শুনানি চলাকালীন এই মন্তব্য করা হয়। 

এর আগে উত্তরপ্রদেশ পুলিশ মণীশের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারবে না, এমনই নির্দেশ দিয়েছিল বিচারপতি জি নরেন্দ্রর সিঙ্গেল বেঞ্চ। এই আবেদনের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে যায় উত্তরপ্রদেশ পুলিশ। 

কর্নাটক হাইকোর্টের মামলায় মণীশের আইনজীবী সি ভি নাগেশ জানান, উত্তরপ্রদেশ পুলিশ যদি এমন নিশ্চয়তা দেয় যে মণীশকে গ্রেফতার করা হবে না, তাহলে মণীশ উত্তরপ্রদেশ পুলিশের সামনে হাজির হবেন। তবে এই প্রতিশ্রুতি লিখিতভাবে দিতে হবে। কারণ, মণীশ টুইটারের একজন কর্মী মাত্র। আর একটি সংস্থা পরিচালিত হয় নির্দিষ্ট আধিকারিকদের মাধ্যমে। পুলিশ বেছে বেছে কেবল মণীশের নাম করে তাকে দোষ দিতে পারে না। 

এর পরিপ্রেক্ষিতে পাল্টা উত্তরপ্রদেশ পুলিশও জানায়, তারা কোনও একক ব্যক্তিকে খুঁজছে না। মণীশের কাছ থেকে শুধু জানতে চাওয়া হচ্ছে, ভারতের টুইটার নিয়ন্ত্রণ করে কে? কারণ, আমরা সংস্থার কাছ থেকে সহযােগিতা আশা করছি। 

এই প্রসঙ্গে উত্তরপ্রদেশ পুলিশে আইনজীবী, তিনি জানিয়েছেন দেশের প্রতি সবারই দায়িত্ব রয়েছে। একটি সংস্থা যার কোটি কোটি ব্যবহারকারী রয়েছে, সেই সংস্থার কোনও প্রধান থাকবে না তা তাে হতে পারে না। টুইটারে ভারতের দায়িত্বে কোন আধিকারিক রয়েছেন তা জানার জন্যই মণীশকে তলব করা হয়েছে।