ভারতে এবার কমবে করােনা! জানাচ্ছে কেমব্রিজ

করােনার দ্বিতীয় ঢেউয়ে গণচিতার আগুনের কাঠ মিলছে না, বৈদ্যুতিক চুল্লি বিকল, নদীতে ভাসছে শত শত লাশ। এই ছবি ভারতের অবিচ্ছেদ্য অংশ যেন।

Written by SNS Cambridge | May 13, 2021 10:44 pm

প্রতীকী ছবি (Photo: IANS)

করােনার দ্বিতীয় ঢেউয়ে গণচিতার আগুনের কাঠ মিলছে না, বৈদ্যুতিক চুল্লি বিকল, নদীতে ভাসছে শত শত লাশ। এই ছবি ভারতের অবিচ্ছেদ্য অংশ যেন। প্রতিদিন ৪ লাখের কাছাকাছি ব্যক্তি করােনা সংক্রমণের শিকার হচ্ছেন, আর মারা পড়ছে গড়ে ৪ হাজারের বেশি ব্যক্তি।

হাসপাতালে মিলছেনা বেড, শ্বাসকষ্ট ভােগা রােগীর কাছে পৌঁছাচ্ছে না অক্সিজেন। এই অবস্থা বর্তমান ভারতে। ঠিক এইরকম পরিস্থিতিতে কেমব্রিজের গবেষকরা আশার আলাে দেখালেন ভারতের করােনা পরিস্থিতি নিয়ে।

ভারতে এবার কমবে করােনা সংক্রমণ, দাবি কেমব্রিজের গবেষকদের। বিশ্বের মধ্যে করােনা সংক্রমণের সংখ্যায় শিখরে রয়েছে আমাদের ভারত। তবে আগামী দু সপ্তাহের মধ্যে করােনা সংক্রমণের গ্রাফ শ্রমশ কমবে। তবে বেশকিছু রাজ্যে করােনার তীব্রতা কমবেনা। কেমব্রিজ জাজ বিজনেস স্কুল এবং ন্যাশনাল।

ইনস্টিটিউট অফ ইকনমিক এন্ড সােশ্যাল রিসার্চ নামে দুই সংস্থা যৌথভাবে গবেষণা করে এই তথ্য জানিয়েছে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রণালয়ের তরফে জানানাে হয়েছে। বর্তমানে করােনা আক্রান্তদের অপেক্ষা করােনা রুগীদের সুস্থতার হার বেড়েছে।