রবার্ট বঢরার বাড়িতে আয়করের হানা

নতুন করে লন্ডনে বেনামি সম্পত্তি কেনাবেচা করার জন্য বিপাকে পড়লেন রবার্ট বঢরা। তাঁর বিরুদ্ধে আর্থিক নয়ছয়ের অভিযােগ উঠেছে।

Written by SNS New Delhi | January 5, 2021 8:45 am

রবার্ট বঢরা (Photo: IANS)

নতুন করে লন্ডনে বেনামি সম্পত্তি কেনাবেচা করার জন্য বিপাকে পড়লেন রবার্ট বঢরা। এমনকি ওই মামলায় রবার্টের বয়ান রেকর্ড করার জন্য তাঁর বাড়িও পৌঁছে গিয়েছেন আয়কর আধিকারিকরা। এমনটাই আয়কর বিভাগ সূত্রে খবর। 

আগে আয়কর বিভাগের তলবকে করােনা অতিমারির কারণ দেখিয়ে এড়িয়ে গিয়েছিলেন রবার্ট। এবার সুযােগ হাতছাড়া না করে সােমবার পূর্ব দিল্লির সুখদেব বিহারের বঢরার বাড়িতে গিয়ে হাজির হন আয়করের আধিকারিকরা। তাঁর বিরুদ্ধে আর্থিক নয়ছয়ের অভিযােগ উঠেছে। আয়কর ছাড়াও ওই মামলায় তদন্ত করছে এনফোর্সমেন্ট বিভাগ। 

২০০৫ সাল থেকে ২০১০ সালের মধ্যে হাত বদল হয় ওই সম্পত্তিণ্ডলি। তদন্তকারীদের নজরে লন্ডনের ১২ ব্রায়নস্টন স্কোয়ারের একটি বাড়ি রয়েছে। তাঁদের অভিযােগ, লন্ডনের ওই সম্পত্তি বঢরার নামেই। ওই মামলায় রাবার্ট আগাম জামিনে রয়েছেন। 

এদিকে এ বিষয়ে বঢরার দাবি, সমস্ত মামলা রাজনৈতিক উদ্দেশ্য প্রণােদিত। লন্ডনে সম্পত্তি কেনাবেচায় তার কোনও ভূমিকা নেই। কর ফাঁকি ও ঘুষের টাকায় লন্ডনে সম্পত্তি ক্রয় সংক্রান্ত মামলার তদন্তে রবার্ট বঢরার বয়ান রেকর্ড করল আয়কর দফতর। তাকে আগে ডেকে পাঠানাে হলেও করােনা ভাইরাসের সংক্রমণের কথা উল্লেখ করে তিনি কিছুটা সময় চেয়ে নিয়েছিলেন। 

আজ পূর্ব দিল্লির সুখদেব বিহারে বঢরার অফিস স্কাই লাইট হসপিটালিটির দফতরে আয়কর দফতরের আধিকারিকরা পৌছন। সেখানেই তার বয়ান রেকর্ড করা হয়েছে। রবার্ট বঢরার বিরুদ্ধে আয়কর ফাঁকি দেওয়ার অভিযােগের তদন্ত করছে আয়কর দফতর। তার বিরুদ্ধে কর ফাঁকি সহ অর্থ জালিয়াতির অভিযােগ রয়েছে। তিনি দাবি করেছেন, রাজনৈতিক হিংসা চরিতার্থ করার জন্য তার বিরুদ্ধে একাধিক অভিযােগ তুলে মামলা করা হয়েছে।