যােগী রাজ্যে বিজেপি বিধায়ককে জোর করে জমা জলের ওপর দিয়ে হাঁটালেন গ্রামবাসীরা

চার বছর ধরে বহুবার খারাপ নিকাশির সমস্যা নিয়ে বিধায়কের দ্বারস্থ হয়েছিলেন গ্রামবাসীরা।কিন্তু বিধায়ক কর্ণপাত করেননি।এদিকে বিধানসভা ভােট কড়া নাড়ছে দরজায়।

Written by SNS August 3, 2021 12:58 am

যোগী আদিত্যনাথ (Photo: IANS)

গত চার বছর ধরে বহুবার খারাপ নিকাশির সমস্যা নিয়ে বিধায়কের দ্বারস্থ হয়েছিলেন গ্রামবাসীরা। কিন্তু বিধায়ক কর্ণপাত করেননি। এদিকে বিধানসভা ভােট কড়া নাড়ছে দরজায়। চার বছর পর নিজের কেন্দ্রে বিজেপি বিধায়ক এসেছিলেন পদযাত্রা কর্মসূচিতে।

পদযাত্রা হল, কিন্তু নােংরা জলজমা রাস্তার ওপর দিয়ে। কি কাজ তিনি করেছেন গত চার বছরে তা গ্রামবাসীরাই বুঝিয়ে দিলেন বিধায়ককে। উচিত শিক্ষা দিলেন বিধায়ককে। কারণ ভােটের আগে উন্নয়নের ফিরিস্তি দিয়েছিলেন। বলেছিলেন, আপনারা আমাকে নির্বাচিত করলে, আপনাদের সমস্যা সমাধানে উদ্যোগী হব।

কিন্তু সমস্যা সমাধানে উদ্যোগী হওয়া তাে দুরের কথা গ্রামবাসীদের পাত্তাই দিচ্ছিলেন বিজেপি বিধায়ক কমল সিং মালিক। এই ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশে। জল-জমা রাস্তায় তাঁর হেঁটে যাওয়ার একটি ভিডিও নেট মাধ্যমে ছড়িয়ে পড়েছে।

এই ভিডিওতে দেখা যাচ্ছে বিধায়ক পাঞ্জাবি আর পাজামা পরে রয়েছেন। তাঁকে খালি পায়ে জোর করে গ্রামবাসীরা রাস্তা থেকে টেনে নিয়ে যাচ্ছেন জমা জলের ওপর দিয়ে হাঁটানাের জন্য। একটি কণ্ঠস্বর শােনা যাচ্ছে , সেখানে বলা হচ্ছে, দেখুন এখানে বিধায়ক জল জমা রাস্তায় হাঁটছেন।

উনি এলাকায় এতদিন কোনও কাজই করেননি। এ কেমন জনপ্রতিনিধি? নেট মাধ্যমে এই ভিডিওটি ভাইরাল হয়ে গিয়েছে। সেখানে অনেকে লিখছেন, এভাবেই জনপ্রতিনিধিদের কাছ থেকে কাজের হিসাব চাওয়া উচিত। গত চার বছর কিছুই করেননি। পুনর্নির্বাচিত হওয়ার আশায় মিথ্যে প্রতিশ্রুতি দিতে এসেছেন।

২০২২ সালের শুরুতেই উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচন। ইতিমধ্যে বিধায়ক জেলায় জেলায় প্রচার শুরু করেছেন। উত্তরপ্রদেশের হাপুরে গড়মুক্তেশ্বর এলাকার ঢােলপুর গ্রামে ভােটে জেতার চার বছর পর এবারই প্রথমবার বিজেপি বিধায়ক কমল সিং মালিক এলাকা পরিদর্শনে এলেন।

তার এই লােকদেখানাে পরিদর্শন ভালােভাবে নেয়নি গ্রামবাসীরা। সেকারণেই রাস্তার জমা জলের ওপর দিয়ে বিজেপি বিধায়ককে হটিয়ে তাকে ‘শিক্ষা’ দিলেন জল-যন্ত্রণায় ক্ষুব্ধ গ্রামবাসীরা।