‘গাড়ি না ওল্টালে উল্টে যেত গদি’, দাবি অখিলেশের

আদৌ সংঘর্ষ! নাকি ভুয়ো সংঘর্ষে পরিকল্পনামাফিক সরিয়ে দেওয়া হল বিকাশ দুবে’কে। এটাই এখন ঘুরপাক খাচ্ছে উত্তর প্রদেশের বিরোধী শিবিরে।

Written by SNS New Delhi | July 11, 2020 4:07 pm

ডন বিকাশ দুবে (Photo: Twitter/@AazaadSatyam)

আদৌ সংঘর্ষ! নাকি ভুয়ো সংঘর্ষে পরিকল্পনামাফিক সরিয়ে দেওয়া হল বিকাশ দুবে’কে। এটাই এখন ঘুরপাক খাচ্ছে উত্তর প্রদেশের বিরোধী শিবিরে। কনভয়ের গাড়ি উল্টে যাওয়া নিয়ে পুলিশের দাবিকেই প্রশ্নের মুখে ফেললেন উত্তর প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা সমাজবাদী পার্টি (এসপি)র নেতা অখিলেশ যাদব। টুইটারে তিনি শুক্রবার যোগী সরকারকে নিশানা করে লেখেন, ‘আসলে গাড়ি উল্টায়নি। রহস্য যদি ফাঁস হয়ে যেত, তাহলে সরকারের গদি উল্টে যেতে পারত। সেটা ঠেকানো গিয়েছে।

এদিকে, রাজ্যের আর এক প্রাক্তন মুখ্যমন্ত্রী মায়াবতীও পরিকল্পনামাফিক এনকাউন্টারের ঘটনা ঘটানো হয়েছে কিনা তা নিয়ে সরাসরি কোনও মন্তব্য না করলেও, সুপ্রিম কোর্টের নজরদারিতে গোটা ঘটনার নিরপেক্ষ তদন্তের দাবি তিনি করেছে। তাঁর দাবি, কানপুর পুলিশ হত্যাকাণ্ডের পাশাপাশি বিকাশ দুবে’র গাড়ি উল্টে যাওয়া এবং পুলিশের হাতে তার মৃত্যু, সুপ্রিম কোর্টের নজরদারিতে সমস্ত ঘটনার নিরপেক্ষ তদন্ত হওয়া প্রয়োজন।

কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধি এদিন টুইটারে লেখেন, ‘অপরাধী না হয় শেষ হয়ে গেল। কিন্তু যারা অপরাধীকে নিরাপত্তা দিয়ে আসছিল তাদের কি হবে? কানপুরে পুলিশ হত্যাকাণ্ড, বিকাশ দুবে’র গ্রেফতারি এবং তাকে গোপনে কারা কারা সহযোগিতা করে আসছে এই নিয়ে সিবিআই তদন্তের দাবি আগেই তুলেছিলেন প্রিয়াঙ্কা গান্ধি।

বিকাশ দুবে কানপুর পৌছতে পারবে না, এ আশঙ্কা আগে থেকে অনেকেই করেছিলেন। শেষমেষ তাই হয়েছে। এমনই মন্তব্য কংগ্রেসের মুখপাত্র রণদীপ সূর্যেওয়ালার। প্রশ্ন তুলেছেন, তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রও। তাঁর বক্তব্য, বিচার করা আদালতের কাজ। পুলিশের কাজ অভিযুক্তকে আদালতে পৌছে দেওয়া। খুব অবাক হচ্ছি দেখে যে বিজেপি শাসিত ভারতে দুটোর ভূমিকাই বদলে গিয়েছে। যোগীজির রাজ্যে এনকাউন্টারে যদি কারও মৃত্যু হয়ে থাকে সেটা ন্যায় বিচার।

টুইটারে কংগ্রেস নেতা দিগ্বিজয় সিং লিখেছেন, যা আশঙ্কা করেছিলাম, তাই হল। কোন কোন নেতার সঙ্গে, পুলিশ এবং আমলার সঙ্গে ওর কি সম্পর্ক ছিল তা আর সামনে আসবে না। গত তিন-চারদিনে বিকাশ দুবে’র অন্য দুই সঙ্গীরও মৃত্যু হয়েছে এনকাউন্টারে। প্রত্যেকের এনকাউন্টারের ধরন একই রকম কেন? তাই প্রশ্ন অনেক, উত্তর একটাই, গ্যাংস্টার বিকাশ খতম।