৫০ কোটি টিকা দিয়েছি, দাবি প্রধানমন্ত্রীর

দেশে করােনার টিকাকরণ দ্রুত গতিতে হচ্ছে।দাবি করলেন প্রধানমন্ত্রী।টুইট করে তিনি বলেন, দেশে এখনও পর্যন্ত ৫০ কোটি মানুষকে টিকার ডােজ দেওয়া হয়েছে।

Written by SNS Delhi | August 7, 2021 12:36 pm

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Photo:SNS)

দেশে করােনার টিকাকরণ দ্রুত গতিতে হচ্ছে। এমনটাই দাবি করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি। টুইট করে তিনি বলেন, দেশে এখনও পর্যন্ত ৫০ কোটি মানুষকে টিকার ডােজ দেওয়া হয়েছে। এদিকে, পুজোর আগেই করােনার নতুন ভ্যাকসিন নিয়ে আসছে সেরাম।

নতুন বছরের গােড়ায় শিশুদের জন্য ভ্যাকসিন নিয়ে আসছে এই প্রতিষ্ঠান। ভারতে সিঙ্গেল ডােজের ভ্যাক্সিন ব্যবহারের অনুমতি চাইলাে আমেরিকান ফার্মাসি সংস্থা জনসন এন্ড জনসন। তারা ইতিমধ্যেই ড্রাগ কন্ট্রোল বাের্ডে আবেদন জানিয়েছে।

প্রথম দিকে জনসন এন্ড জনসন ভারতে টিকার ট্রায়াল চালাবার জন্য অনুমতি চাইলে, তখন অনুমতি দেওয়া হয়নি। বলা হয়েছিল চুড়ান্ত ট্রায়াল পর্বের রিপাের্টের পর আবেদন জানাতে। তাই এখন তারা আবেদনটি রাখলাে ভারতের কাছে।

জনসন দাবি করেছে, ‘সিঙ্গেল ডােজের জনসনের ভ্যাক্সিন বড় মাইলফলক’। তারা বায়ালজিক্যাল ই সংস্থার সাথে এই টিকা করছে। গত এপ্রিলে মেডিকেল জার্নালে জনসনের দাবি-করােনায় মাঝারি থেকে জটিল রােগীর ক্ষেত্রে এটি ৬৬ % কার্যকরী । জটিল রােগীর ক্ষেত্রে ৮৫ %।