মানুষের বিপুল সমর্থনে আমি অভিভূত : মোদি

দ্বিতীয়বার বারাণসী লােকসভা কেন্দ্র থেকে বিপুল ভােটে জিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি সােমবার কাশী বিশ্বনাথের মন্দিরে সকল আচার মেনে পুজো দেন।

Written by SNS Varanasi | May 28, 2019 11:42 am

বারাণসীর কাশি বিশ্বনাথ মন্দিরে পুজো দিচ্ছেন নরেন্দ্র মোদি (Photo: IANS/BJP)

দ্বিতীয়বার বারাণসী লােকসভা কেন্দ্র থেকে বিপুল ভােটে জিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সােমবার কাশী বিশ্বনাথের মন্দিরে সকল আচার মেনে পুজো দেন। দ্বিতীয়বার প্রধানমন্ত্রী পদের জন্য সংসদে বিজেপি দলের নেতা নির্বাচিত হওয়ার পর তিনি এদিন বারাণসীতে পৌঁছান।

প্রধানমন্ত্রীর পুজোর অনুষ্ঠানটি সাধারণের দর্শনের জন্য মন্দিরের বাইরে দুটি জায়গায় দুটি বিশাল মাপের টিভি স্থাপন করা হয়। তাঁর সঙ্গে ছিলেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যােগী আদিত্যনাথ এবং বিজেপি সভাপতি অমিত শাহ। পুজো শেষে তিনি বিজেপি কর্মীদের এক সভায়, দলের বিপুল জয়কে ‘গণিতের বিরুদ্ধে কেমিস্ট্রির’ জয় বলে উল্লেখ করেন।

একজন মনে প্রাণে বারাণসীবাসী হিসেবে তিনি এলাকার বাসিন্দাদের যে সমর্থন ও ভালবাসা পেয়েছেন তাতে তিনি অভিভূত বলে মন্তব্য করেন। কারণ বেনারসই তাঁর কাজের প্রেরণা বলে তিনি মন্তব্য করেন।

তিনি বলেন, রাজনীতির বিশ্লেষকদের মনে রাখতে হবে বর্তমান নির্বাচনে গণিতের পিছনে কাজ করেছে মানুষের। আশাকাঙক্ষার রসায়ন। সদ্য সমাপ্ত নির্বাচনে নরেন্দ্র মোদি বিগত ২০১৪ সাধারণ নির্বাচনের তুলনায় এক লাখ বেশি ভােটে জিতেছেন। এবার নরেন্দ্র মোদি জিতেছেন ৪ লাখ ৭৫ হাজার ভােটে।

এর আগে তিনি গুজরাতে তাঁর মায়ের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন। সেখানে তিনি এক জমায়েতে বক্তব্য রাখতে গিয়ে বলেন, সম্প্রতি শেষ হওয়া নির্বাচনের যষ্ঠদফার পর বিজেপি তিনশাের বেশি আসন পাবে বলে তাঁর মন্তব্যকে হেসেই উড়িয়ে দিয়েছিল রাজনৈতিক বিশেষজ্ঞরা। কিন্তু ভােটপর্ব শেষ হতেই সত্যিটা সকলের সামনে চলে এসেছে।