মহারাষ্ট্রের ভয়াবহ ছবি, একটি অ্যাম্বুলেন্সে ২২ করােনা আক্রান্তের মৃতদেহ

জায়গা নেই, তবুও গাদাগাদি করে একটি অ্যাম্বুলেন্সে তােলা হয়েছিল ২২ টি দেহ। একটির উপর একাধিক বস্তাবন্দি দেহ চাপানাে হয়েছিল সেই গাড়িতে।

Written by SNS Mumbai | April 28, 2021 11:03 pm

প্রতীকী ছবি (File Photo: iStock)

জায়গা নেই, তবুও গাদাগাদি করে একটি অ্যাম্বুলেন্সে তােলা হয়েছিল ২২ টি দেহ। একটির উপর একাধিক বস্তাবন্দি দেহ চাপানাে হয়েছিল সেই গাড়িতে। ভয়াবহ এই চিত্র দেখা গিয়েছে মহারাষ্ট্রের বিদ জেলার অন্বেজোগাইয়ে।

এই ঘটনাটি সেখানকার স্বামী রামানন্দ তীর্থ মরাঠাওয়াড়া সরকারি মেডিকেল কলেজের। স্থানীয় সুত্রে জানা গিয়েছে, যখন এই দেহ তােলা হয়, সেখানে উপস্থিত ছিল পুলিশ। মৃত রােগীর আত্মীয়রা অ্যাম্বুলেন্সে দেহ তােলার ছবি তুলতে গেলে তাদের মােবাইল কেড়ে নেওয়া হয়।

পুলিশ বলে, আগে দেহগুলি। সৎকার হােক, তারপর মােবাইল দেওয়া হবে। এই ঘটনার কথা প্রকাশ্যে আসতেই চাঞ্চল্য ছড়িয়েছে প্রশাসনের অন্দরে। ঘটনা নিয়ে বিদ জেলার জেলাশাসক রবীন্দ্র জগতপ জানিয়েছেন, পুরাে ঘটনার তদন্ত করা হচ্ছে একজন অতিরিক্ত জেলাশাসকের মাধ্যমে।

যদি কারও দোষ থাকে, আইনানুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। ওই হাসপাতালের ডিন শিবাজী সুকরে জানিয়েছেন, সৎকার করতে দেহ নিয়ে যাওয়ার জন্য মাত্র দু’টি অ্যাম্বুলেন্স রয়েছে, আমরা আরও অ্যাম্বুলেন্সের দাবি জানিয়েছি। কেউ মারা গেলে স্থানীয় প্রশাসনের হাতে দেহ তুলে দেওয়া আমাদের কাজ। তারা কীভাবে তা নিয়ে যাবে, তা আমাদের নিয়ন্ত্রণে নেই।