উত্তরপ্রদেশ থেকে ধৃত বন্দুকবাজ শাহরুখ

দাঙ্গা কবলিত মউজপুরে আট রাউন্ড গুলি চালিয়ে সংবাদের শিরােনামে উঠে আসা বছর তেইশের যুবককে গ্রেফতার করল দিল্লি পুলিশ। ধৃতের নাম শাহরুখ খান।

Written by SNS New Delhi | March 4, 2020 2:14 pm

ধৃত বন্দুকবাজ শাহরুখ। (File Photo: IANS)

দাঙ্গা কবলিত মউজপুরে আট রাউন্ড গুলি চালিয়ে সংবাদের শিরােনামে উঠে আসা বছর তেইশের যুবককে গ্রেফতার করল দিল্লি পুলিশ। ধৃতের নাম শাহরুখ খান। উত্তর-পশ্চিম দিল্লির মউজপুরে দাঙ্গা চলাকালীন ধৃত শাহরুখ পুলিশের পাশে দাড়িয়ে এলােপাথারি গুলি চালিয়েছিল। টানা একসপ্তাহ দাঙ্গায় ৪৭ জনের মৃত্যু হয়েছে।

স্থানীয় প্রশাসনের তরফে দাঙ্গা কবলিত এলাকার মানুষদের ত্রাণ সামগ্রী সরবরাহ করার পাশাপাশি ত্রাণ শিবির তৈরি করা হয়েছে। ক্ষতিপূরণের ফর্মও তাদের হাতে দেওয়া হয়েছে। এলাকায় ক্ষয়ক্ষতির পরিমাণ মূল্যায়ন করার জন্য টিম মােতায়েন করা হয়েছে। এখনও পর্যন্ত দিল্লি দাঙ্গায় ৩৬৯টি এফআইআর করা হয়েছে ও ৩৩ জনকে গ্রেফতার করা হয়েছে।

মউজপুর দাঙ্গার ফটো ও ভিডিও ফুটেজে ধৃতকে পুলিশ কর্মীর ডান পাশে দাড়িয়ে গুলি চালাতে দেখা গেছে। উত্তরপ্রদেশ পুলিশের ফৌজদারি শাখার নারকোটিক শাখার একটি দল তাকে উত্তরপ্রদেশ থেকে গ্রেফতার করেছে।

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল সংসদ ভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেন। তারা দু’জনে শহরের দাঙ্গা পরিস্থিতি সহ একাধিক বিষয়ে আলােচনা করেন। তিনি দাবি করেন, পুলিশ যদি নজরদারি চালাত, তাহলে হয়তাে মানুষের মৃত্যু আটকানাে সম্ভব হত। যাতে হিংসাত্মক ঘটনার পুনরাবৃত্তি না হয়, প্রধানমন্ত্রী সতর্ক থাকতে বলেছেন।