৪০ দিনে চারবার পাক মদতপুষ্ট জঙ্গিরা হামলার ছক কষেছিল, অতি সতর্ক থাকার নির্দেশ দেওয়া হল পাঞ্জাবের মুখ্যমন্ত্রীকে

পাঞ্জাব আন্তর্জাতিক সীমান্ত লাগায়াে রাজ্য। সন্ত্রাসবাদীরা প্রায় এই রাজ্যকে নিশানা করে।সীমান্তের ওপার থেকে ড্রোন দ্বারা অস্ত্র,মাদক পাচার বৃদ্ধি পেয়েছে।

Written by SNS Chandigarh | September 17, 2021 6:25 pm

পাঞ্জাব আন্তর্জাতিক সীমান্ত লাগায়াে রাজ্য। সে কারণে সন্ত্রাসবাদীরা প্রায় এই রাজ্যকে নিশানা করে। সীমান্তের ওপার থেকে ড্রোনের মাধ্যমে অস্ত্র, মাদক পাচার বৃদ্ধি পেয়েছে। গত মাসের তেলের ট্যাঙ্কারে বিস্ফোরণ ঘটানাের চেষ্টাতে মিলেছে পাক যােগের প্রমাণ।

এরফলে পাঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংয়ের জন্য অতি সতর্কতা জারি করল পাঞ্জাব প্রশাসন। গত মাসে আইডি দিয়ে তেলের ট্যাঙ্কারে বিস্ফোরণ ঘটাতে গিয়ে চারজন জঙ্গি ধরা পড়ে। তদন্তে জানা যায়, এর পিছনে রয়েছে পাক গােয়েন্দা সংস্থা আইএসআইয়ের মদত।

বিগত চল্লিশ দিনে এই নিয়ে চতুর্থবার পাক মদতপুষ্ট জঙ্গি সংগঠনের হামলা চালানাের ঘটনা সামনে এল। রাজ্যে জঙ্গি সংগঠনের গতিবিধি বাড়তে থাকায় পাঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংকে রাজ্য পুলিশ অতিরিক্ত সতর্কতা অবলম্বন করার নির্দেশ দিয়েছেন।

সেইসঙ্গে তার নিরাপত্তাও বাড়ানাে হচ্ছে। সামনে বিধানসভা নির্বাচন রয়েছে এবং সেইসঙ্গে রয়েছে। উৎসবের মরশুম। এই সবের কথা মাথায় রেখে অমরিন্দর সিংয়ের নিরাপত্তা নিয়ে বিশেষ বৈঠক হয়।

রাজ্যে নাশকতা করার চেষ্টা করা ধৃত এক অভিযুক্তকে জেরা করে দুই পাক মদতপুষ্ট জঙ্গিকে চিহ্নিত করা হয়েছে। এর মধ্যে একজন পাকিস্তান গােয়েন্দা বিভাগের আধিকারিক রয়েছে তার নাম কাশিম বলে জানা যাচ্ছে।

রুবাল সিং, ভিকি ভুট্টি, মালকীত সিং, গুরপ্রীত সিং এই চার ব্যক্তিকে পাঞ্জাবের একাধিক স্থান থেকে জঙ্গি সন্দেহে গ্রেফতার করা হয়। তাদেরকে জেরা করে পুলিশ জানতে পেরেছে বড়সড় বিস্ফোরণ ঘটানাের পরিকল্পনা তারা গ্রহণ করেছিল।

এই কাজের জন্য পাক গােয়েন্দা বিভাগের আধিকারিক কাশিম যিনি ধরা পড়েছেন তিনি। এই চার ব্যক্তিকে দু লক্ষ টাকা করে দেবে বলেও প্রতিশ্রুতি দিয়েছিলেন। সব মিলিয়ে, জঙ্গি কার্যকলাপ বৃদ্ধির চেষ্টা চলছে পাঞ্জাবে। সে কারণে পাঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংকে সতর্ক থাকার নির্দেশ দিল রাজ্য পুলিশ প্রশাসন।