প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় করোনা আক্রান্ত

দেশের প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় করোনায় আক্রান্ত। সোমবার তিনি নিজেই টুইট করে একথা জানিয়েছেন।

Written by SNS New Delhi | August 11, 2020 10:30 am

প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়। (File Photo: IANS)

দেশের প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় করোনায় আক্রান্ত। সোমবার তিনি নিজেই টুইট করে একথা জানিয়েছেন। সেই সঙ্গে গত সপ্তাহে যাঁরা প্রাক্তন রাষ্ট্রপতির সংস্পর্শে এসেছিলেন তাদের সকলকে আইসোলেশনে থাকতে এবং কোভিড ১৯ টেস্ট করাতে অনুরোধ জানিয়েছেন।

জানা গিয়েছে প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় রবিবার রাতে বাড়িতে বাথরুমে পড়ে যান। তার মাথায় আঘাত লাগে। তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। সেই সময় প্রোটোকল অনুযায়ী করোনা টেস্ট করতে গিয়ে তাঁর রিপোর্ট পজেটিভ আসে।

এরপরই একজন দায়িত্বশীল নাগরিকের মতো সোমবার তিনি টুইটে ‘হ্যাশ ট্যাগ সিটিজেন মুখার্জি দিয়ে লেখেন, হাসপাতালে সম্পূর্ণ অন্য কাজে গিয়ে জানতে পেরেছি আমি কোভিড পজেটিভ। আমি সকলের কাছে অনুরোধ করছি, গত সপ্তাহে যারা আমার সংস্পর্শে এসেছিলেন, তারা নিজেদের আইসোলেশনে রাখুন এবং অবশ্যই কোভিড ১৯ টেস্ট করান।’ সোমবার প্রাক্তন রাষ্ট্রপতির মাথায় অপারেশন করা হয়েছে করোনার যাবতীয় স্বাস্থ্যবিধি মেনেই।

এদিকে প্রণব মুখার্জির টুইট পোস্ট হওয়ার কয়েক মুহূর্ত পর থেকেই দেশের মানুষ সোশ্যাল মিডিয়ায় তাঁর দ্রুত আরোগ্য কামনা করে পোস্ট করছেন। উদ্বেগ প্রকাশ করে টুইট করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, কংগ্রেস সাংসদ অধীর চৌধুরী।

সোশ্যাল মিডিয়ায় প্রণব মুখোপাধ্যায়কে ‘দাদা’ বলে সম্বোধন করেছেন মমতা। নিজের টুইটে মমতা লিখেছেন, ‘প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় দা’র করোনায় আক্রান্ত হওয়ার সংবাদ পেয়ে উদ্বিগ্ন। এরকম সময়ে তিনি এবং তাঁর পরিবারের জন্য প্রার্থনা করছি। তাঁর দ্রুত আরোগ্য কামনা করছি।’

অধীর চৌধুরী তাঁর ফেসবুক অ্যাকাউন্টে লিখেছেন, তাঁর (প্রণব মুখোপাধ্যায়ের) করোনা আক্রান্ত হওয়ার খবর শুনে খুব চিন্তায় আছি। আসুন সকলে এই মহান ব্যক্তির দ্রুত সুস্থতা কামনা করি। অনেকেই তাঁর দ্রুত সুস্থতার জন্য প্রার্থনা করছেন। অধীর চৌধুরীর কথা বাস্তবে একশো ভাগই সত্যি। প্রাক্তন রাষ্ট্রপতির করোনায় আক্রান্ত হওয়ার খবর পেয়ে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল টুইট করে লেখেন, ‘আমরা সকলে আপনার দ্রুত আরোগ্য কামনা করছি। আপনি দ্রুত সুস্থ হয়ে উঠবেন।’

দিল্লি কংগ্রেসের প্রাক্তন সভাপতি অজয় মানে টুইট করে লেখেন, ‘আপনি দ্রুত সুস্থ হয়ে উঠবেন এটাই কামনা করি। কেন্দ্রীয় মন্ত্রী পীযুষ গোয়েল টুইট করে লেখেন, ‘দেশের প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের দ্রুত আরোগ্য কামনা করি। আমি নিশ্চিত উনি দ্রুত সুস্থ হয়ে উঠবে।’ কর্ণাটকের কংগ্রেস নেতা ডি কে শিবকুমার টুইট করে লেখেন, ‘দেশের প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় দ্রুত সেরে উঠনে। তাঁর দীর্ঘায়ু কামনা করি।’

দেশে প্রতিনিয়ত আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। সোমবার সকালেই কোভিড আক্রান্তের সংখ্যা ২২ লাখ ছাড়িয়ে গেছে। চারদিন আগে সংখ্যাটা ২০ লাখ ছিল।

করোনায় আক্রান্ত হচ্ছেন একাধিক রাজনৈতিক নেতা। সদ্যই অমিত শাহ করোনা থেকে সুস্থ হয়েছেন। এছাড়া অর্জুন রামপাল, ইয়েদুরাপ্পা, শিবরাজ সিং চৌহান, কংগ্রেস নেতা সিদ্দারামাইয়া, কার্তি চিদম্বরম এমন অনেক রাজনৈতিক নেতা করোনায় আক্রান্ত হয়েছেন।