হামলার মুখে প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকার, কাঠগড়ায় বিজেপি

ত্রিপুরায় এবার হামলার মুখে প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকার। তিনি নিজের নির্বাচনী কেন্দ্র ধনপুরে যাওয়ার পথে তাঁর কনভয়ে হামলা চালানাের অভিযােগ ওঠে।

Written by SNS Agartala | September 7, 2021 5:52 pm

ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা পলিটব্যুরাে সদস্য মানিক সরকার (File Photo: IANS)

ত্রিপুরায় এবার হামলার মুখে প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকার। সােমবার তিনি নিজের নির্বাচনী কেন্দ্র ধনপুরে যাওয়ার পথে তাঁর কনভয়ে হামলা চালানাের অভিযােগ ওঠে। কনভয়ের দু, একটি গাড়িতে হামলার পর পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠায় নিজের গাড়ি থেকে নেমে পড়েন মানিক সরকার।

তাঁকে নিরাপদ জায়গায় নিয়ে গিয়ে পালটা দুষ্কৃতীদের প্রতিরােধ করতে পথে নামে সিপিএম কর্মী, সমর্থকরা। সিপিএম নেতা তথা ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকারের নির্বাচনী কেন্দ্র ধনপুর। সােমবার সকালে তিনি আগরতলা থেকে ধনপুর যাচ্ছিলেন এলাকা পরিদর্শনে।

অভিযােগ, মাঝপথে তাঁর কনভয় আটকানাে হয়। তারপর লাঠি, বাঁশ নিয়ে হামলা হয় গাড়িগুলির উপর। এসব দেখে মানিক সরকার নিজে গাড়ি থেকে নেমে পরিস্থিতির নেন। সত্তরাের্ধ দলের বিধায়ককে বড় বিপদ থেকে বাঁচানাের জন্য তাঁকে নিরাপদ জায়গায় নিয়ে যান।

তারপর দুষ্কৃতীদের রুখতে পালটা ঝাঁপিয়ে পড়েন সিপিএম কর্মীরা। ইট পাটকেল ছোঁড়াছুড়ি করে একপক্ষ অপরপক্ষের উপর হামলা চালায়। রাস্তার উপরে এই সংঘর্ষের জেরে থমকে যায় গাড়িঘােড়া। বিজেপি আশ্রিত দুষ্কৃতীদের দিকে এই হামলার অভিযােগ তুলে সরব হয় সিপিএম।

তবে স্থানীয় বিজেপি নেতৃত্বের দাবি, ধনপুর মানিক সরকারের নির্বাচনী কেন্দ্র হলেও, তিনি সেখানে যান না, এলাকার উন্নয়নে কোনও কাজও করেননি। তাই এলাকায় ঢুকতে না দিয়ে জনগণই তাঁর পথ আটকেছে। এটা জনরােষের বহিঃপ্রকাশ। এর সঙ্গে বিজেপির কোনও যােগ নেই।

প্রসঙ্গত, রবিবারই ফেসবুক পােস্ট করে ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব নিজের দলের কর্মীদের উদ্দেশে বার্তা দিয়েছিলেন, সিপিএম সমর্থকদের কাছে টানতে তাঁদের বাড়ি বাড়ি গিয়ে জনসংযােগ বাড়াতে হবে। কিন্তু এর পরও এদিন খােদ প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকারের উপর হামলার ঘটনা ঘটল। এ নিয়ে নতুন করে রাজনৈতিক চাপানউতাের শুরু হয়েছে ত্রিপুরায়।