ফ্লিপকার্ট, অ্যামাজনের বিরুদ্ধে তদন্ত চলবে : সুপ্রিম কোর্ট

ফ্লিপকার্ট ও অ্যামাজনের বিরুদ্ধে তদন্ত স্থগিত করার আবেদন খারিজ করে দিয়েছে সুপ্রিম কোর্ট।নিয়ম ভেঙে ব্যবসার অভিযােগ রয়েছে এই দুই ই-কমার্স সংস্থার বিরুদ্ধে।

Written by SNS Delhi | August 10, 2021 1:12 pm

সুপ্রীম কোর্ট (File Photo: AFP)

ফ্লিপকার্ট ও অ্যামাজনের বিরুদ্ধে তদন্ত স্থগিত করার আবেদন খারিজ করে দিয়েছে সুপ্রিম কোর্ট। নিয়ম ভেঙে ব্যবসার অভিযােগ রয়েছে এই দুই ই-কমার্স সংস্থার বিরুদ্ধে। এই দুই সংস্থার বাণিজ্যিক কর্মকাণ্ড খতিয়ে দেখতে ভারতের প্রতিযােগিতা কমিশন (সিসিআই) তদন্ত শুরু করেছে।

একাধিক অভিযােগ উঠেছে এই দুই সংস্থার বিরুদ্ধে। এই দুই ই-কমার্স প্ল্যাটফর্ম নির্দিষ্ট কিছু বিক্রেতাকে বাণিজ্যে অনৈতিকভাবে সাহায্য করেছে। এই নিয়ে সিসিআই তদন্ত করছে। যদিও এই তদন্তে আপত্তি প্রথম থেকে জানাচ্ছিল দু’টি সংস্থা।

আদালত জানিয়েছে, তদন্তে আপত্তি না করে এই সংস্থা দু’টির উচিত তদন্ত যাতে সঠিক পথে চলে , সেই বিষয়ে সাহায্য করা। এর আগে কর্নাটক হাইকোর্টেও এই দুই সংস্থা তদন্তে বিরােধিতা করে আবেদন করেছিল। সেই সময় আদালত সংস্থা দু’টির তদন্তে সাহায্য করা উচিত বলে জানিয়েছিল।

এরপর সুপ্রিম কোর্টে তদন্ত বন্ধের আবেদন জানিয়ে মামলা করে এই দুই সংস্থা। ৭০০ পাতার আবেদন জমা দেওয়া হয়। কিন্তু সুপ্রিম কোর্ট জানিয়ে দিল, তদন্ত বন্ধ হবে না। উল্টে এই দুই সংস্থাকে তদন্তে সাহায্য করার নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট।