মুম্বইয়ে স্টুডিও’তে আগুন

মুম্বইয়ের গােরেগাঁও এলাকার একটি ফিল্ম স্টুডিওতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল। আগুনের গ্রাসে দাউ দাউ করে জ্বলতে দেখা গেছে স্টুডিওকে।

Written by SNS Mumbai | February 3, 2021 1:23 pm

প্রতিকি ছবি (File Photo: IANS)

মুম্বইয়ের গােরেগাঁও এলাকার একটি ফিল্ম স্টুডিও’তে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল। আগুনের গ্রাসে দাউ দাউ করে জ্বলতে দেখা গেছে স্টুডিওকে। আগুন লাগার খবর পেয়ে দমকলের ৮ টি ইঞ্জিন ঘটনাস্থলে পৌছায়। দমকল কর্মীরা আগুন নেভাবার আপ্রাণ চেষ্টা শুরু করে। 

মঙ্গলবার বিকেলের দিকে ওই স্টুডিওতে আগুন লাগে। স্থানীয় বাসিন্দারা প্রথমেই স্টুডিও থেকে ধোঁয়া বের হতে দেখেন। তারাই দমকলে খবর দেন। ঘটনাস্থলে ছুটে আসে দমকল। 

দমকল সূত্রের খবর, আগুনের ঝুকি এখন দ্বিতীয় পর্যায়ে রয়েছে। এমনিতে আগুন নিয়ন্ত্রণে আনা তেমন কষ্টকর নয়। কিন্তু এই আগুন ফিল্ম স্টুডিওতে ছড়িয়ে পড়ার সম্ভাবনা অনেক বেশি থাকে। কারণ স্টুডিওতে অনেক দাহ্য বস্তু থাকতে পারে বলে অনুমান করছে দমকল কর্মীরা। 

তবে ওই স্টুডিওতে কীভাবে আগুন লাগল তা স্পষ্টভাবে বলা না গেলেও দমকলের তরফ থেকে অনুমান করা হচ্ছে শর্ট সার্কিট থেকেই আগুন লেগেছে। কিন্তু আগুন লাগার সময় ওই স্টুডিওতে কোনও শুটিং চলছিল কিনা তা জানা যায়নি। 

তবে স্থানীয় বাসিন্দাদের দাবি, যখন স্টুডিওতে আগুন লাগে তখন ওর ভেতর থেকে কয়েকটি ভ্যানিটি ভ্যান বের হতে দেখা গিয়েছে। এই অগ্নিকাণ্ডের ঘটনাতে এখন পর্যন্ত কোনও হতাহতের খবর পাওয়া যায়নি।

তবে অভিযােগ উঠেছে, বেআইনিভাবে এই স্টুডিওটি চালানো হচ্ছিল। স্টুডিওতে অগ্নিসুরক্ষার তেমন কোনও ব্যবস্থাও ছিল না। এমনকি এই স্টুডিওর জন্য বৃহন্মুম্বই পুরনিগম থেকে কোনও এনওসিও নেওয়া হয়নি।