রান্নাঘরে আগুন জ্বালাচ্ছে কেন্দ্র

গত এক বছরে অষ্টমবার। পেট্রল-ডিজেলের পর লাগাতার রান্নার গ্যাসের দাম বাড়ায় রীতিমতো সংকটে আমআদমি। অথচ কেন্দ্র সরকারের ভ্রূক্ষেপমাত্র নেই।

Written by SNS Delhi | July 7, 2022 8:53 am

গত এক বছরে অষ্টমবার। পেট্রল-ডিজেলের পর লাগাতার রান্নার গ্যাসের দাম বাড়ায় রীতিমতো সংকটে আমআদমি। অথচ কেন্দ্র সরকারের ভ্রূক্ষেপমাত্র নেই।

বুধবার ফের একধাক্কায় ৫০ টাকা বাড়ানো হয়েছে রান্নার গ্যাসের দাম। স্বাভাবিকভাবেই কেন্দ্রের বিরুদ্ধে খড়গো হাতে নেমে পড়েছে বিরোধীরা।

হিসাব বলছে ২০২১ সালের ১ জুলাই থেকে এখনও পর্যন্ত ২৪৪ টাকা দাম বেড়েছে রান্নার গ্যাসের। এই এক বছরে মোট ৮ বার দাম বাড়ানো হয়েছে।

এর মধ্যে বেশ কয়েকবার একধাক্কায় সিলিন্ডার প্রতি ৫০ টাকা পর্যন্ত দাম বাড়ানো হয়েছে। লাগাতার জ্বালানি গ্যাসের মূল্যবৃদ্ধি নিয়ে একযোগে সরব বিরোধী শিবির।

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় টুইটারে গোটা চারেক স্ক্রিনশট শেয়ার করে কেন্দ্রকে বেনজিরভাবে বিধেছেন।

অভিষেকের স্ক্রিনশটগুলির একটিতে ছিল ডলারের তুলনায় টাকার দামের পতনের হিসাব, একটিতে ছিল রান্নার গ্যাসের দাম বাড়ার খবর, একটিতে আছে কন্নড় সাহিত্যিকের হত্যার খবর আবেকটিতে আছে মুসলিম ধর্মগুরুকে খুন করার খবর।

অভিষেক টুইটের ক্যাপশনে লিখেছেন, নতুন ভারতের আরও একটি দিন।

অর্থাৎ তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক বোঝাতে চেয়েছেন, মোদি জমানায় রোজই এই ধরনের ঘটনা ঘটছে।

রাজ্যের অর্থমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্যের অভিযোগ, রান্না ঘরে আগুন জ্বালাচ্ছে কেন্দ্র। ধারাবাহিকভাবে দাম বাড়িয়ে চলেছে। ভারত কল্যাণকর রাষ্ট্র অথচ কেন্দ্র একের পর এক জনবিরোধী নীতি নিয়ে চলেছে।

জিএসটি কাউন্সিলের বৈঠকে কায়দা করে নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম বাড়িয়ে দিয়েছে। আমরা তার প্রতিবাদ করেছি।

মুখ্যমন্ত্রী ও বারবার প্রধানমন্ত্রীকে চিঠি দিয়েছে। আমি সরকার ও দলের তরফে মানুষের স্বার্থ বিরোধী কাজের তীব্র প্রতিবাদ করছি।