লকডাউন ভেঙে বাড়ির বাইরে বাবা, পুলিশে খবর দিল ছেলে

লকডাউনের মধ্যে বাবা বাইরে বেরিয়ে করোনা সংক্রমণে পড়তে পারে এই ভয়ে সোজা পুলিশকে অভিযোগ জানান ছেলে। তার অভিযোগের ভিত্তিতে বীরেন্দ্রকে আটক করে পুলিশ।

Written by SNS New Delhi | April 6, 2020 2:43 pm

প্রতিকি ছবি (Photo: IANS)

দেশজুড়ে লকডাউন চললেও অনেকেই এই নির্দেশ ভেঙে বাইরে বেরচ্ছেন। কড়া হতে তা সামাল দিচ্ছে প্রশাসনও। আর এর মধ্যেই এক অদ্ভুত ঘটনা ঘটল দিল্লিতে। বাবা লকডাউন ভেঙে বাইরে যাওয়ায় ছেলে নিজেই খবর দিল পুলিশকে। এর ফলে হয়তো জেলেও কিছুদিন কাটাতে হতে পারে ৫৯ বছরের বীরেন্দ্র সিংকে।

দক্ষিণ পশ্চিম দিল্লির রাজৌরির বাসিন্দা বীরেন্দ্রর লকডাউনের মধ্যে ঘরের মধ্যে বসে থাকতে ভাল লাগত না রাস্তায় বেরিয়ে খানিকক্ষণ ঘুরে না এলে ঠিক মনে শান্তি হত না তার। আর এটাই না পসন্দ ছিল তার ছেলে অভিষেকের।

লকডাউনের মধ্যে বাবা বাইরে বেরিয়ে করোনা সংক্রমণে পড়তে পারে এই ভয়ে সোজা পুলিশকে অভিযোগ জানান তিনি। তার অভিযোগের ভিত্তিতে বীরেন্দ্রকে আটক করে পুলিশ। দায়ের হয়েছে এফআইআরও।

ঘটনাটি ১ এপ্রিলের। বাবা রাস্তায় বেরতেই বসন্ত কুঞ্জ থানায় ফোন করেন অভিষেক। সঙ্গে সঙ্গে পুলিশ তাদের বাড়িতে আসে। বাড়ির বাইরেই বাবা ও ছেলের সঙ্গে দেখা হয় তাদের।

পুলিশ সূত্রে খবর, অভিষেক বারবার তার বাবাকে বাড়ির ভিতরে যেতে বললেও তিনি রাজি হচ্ছিলেন না। পুলিশের তরফেও আবেদন করা হয় বীরেন্দ্রকে। বলা হয়, এভাবে বাইরে বেরিয়ে নিজের ও পরিবারের ঝুঁকি বাড়াচ্ছেন তিনি। সেইসঙ্গে লকডাউনের মধ্যে রাস্তায় বেরিয়ে তিনি আইন ভাঙছে বলেও পুলিশ তাকে জানায়।

জানা গিয়েছে, কোনও মতেই বাড়ির ভিতরে যেতে রাজি হচ্ছিলেন না বীরেন্দ্র। বাধ্য হয়ে অভিষেকের অভিযোগ রেকর্ড করে পুলিশ। অভিযোগে অভিষেক বলেন, আমার বাবা লকডাউন ভেঙে বারবার বাইরে যান। আমরা অনেকবার বারণ করেছি। কিন্তু কারও কথা তিনি শোনেন না। উনি আইন ভাঙছেন। ওনার বিরুদ্ধে আইনত ব্যবস্থা নেওয়া হোক। এই অভিযোগের পরেই বীরেন্দ্রকে আটক করে পুলিশ।

পুলিশ জানিয়েছে, লকডাউন ভাঙার জন্য এবার বীরেন্দ্রকে ৬ মাসের জেলের সাজা হতে পারে। কিংবা টাকা জরিমানা দিতে হতে পারে। কিন্তু একজন দায়িত্ববান নাগরিকের কর্তব্য পালনের জন্য অভিষেককে ধন্যবাদ জানিয়েছে দিল্লি পুলিশ।

বর্তমান পরিস্থিতিতে নিজের ও পরিবারের সুরক্ষার কথা না ভেবে আইন অমান্য করে যে অন্যায় বীরেন্দ্র করেছেন তাকে প্রশয় দেননি ছেলে। বরং একজন দায়িত্ববান নাগরিকের মতোই পুলিশে অভিযোগ করেছেন তিনি। সবাইকে এরকম দায়িত্ববান হওয়ার আহ্বান জানিয়েছে দিল্লি পুলিশ।