ভুয়ো ফোনে তাজমহলে বোমাতঙ্ক

তাজমহলে বােমাতঙ্কের জেরে আতঙ্ক ছড়ালাে। ঘটনার জেরে রেড অ্যালার্ট জারি করা হয়েছিল সংলগ্ন এলাকায়। যার জেরে হাজার জনেরও বেশি পর্যটককে রে করে আনা হয় সৌধ থেকে

Written by SNS Agra | March 5, 2021 4:00 pm

তাজমহলে বোমাতঙ্ক (Photo: SNS)

তাজমহলে বােমাতঙ্কের জেরে আতঙ্ক ছড়ালাে। বৃহস্পতিবার ঘটনার জেরে রেড অ্যালার্ট জারি করা হয়েছিল সংলগ্ন এলাকায়। যার জেরে হাজার জনেরও বেশি পর্যটককে রে করে আনা হয় সৌধ থেকে। তবে তল্লাশি চালিয়েও মেলেনি কোনও বােমা।

আগ্রা জোনের এডিজি রাজীব কৃষও এদিন বলেন, আমরা কোনও বােমা পাইনি ঘটনাস্থল থেকে। ভুয়াে খবর দেওয়া হয়েছিল। উল্লেখ্য, এদিন বেলা সওয়া এগারােটা থেকে ফের পর্যটকদের আনাগােনা শুরু হয় তাজমহলে l। ঠিক কী হয়েছিল? এদিন সকালে তাজমহল কর্তৃপক্ষের কাছে একটি উড়াে ফোন আসে।

অজ্ঞাতপরিচয় এক ব্যক্তি জানান, তাজমহলে বােমা রয়েছে। কিছুক্ষণের মধ্যেই বিস্ফোরণ হবে, এমনটাও জানিয়েছিলেন তিনি। এরপরেই সতর্কতা জারি করা হয় সৌধ চত্বরে। আগ্রা পুলিশের একটি টিম ও নিরাপত্তার দায়িত্বে থাকা সিআইএসএফ আধিকারিকরা এলাকায় তল্লাশি চালান। আনা হয় পুলিশের স্নিফার ডগ। ঘটনাস্থলে পৌছয় বােম্ব স্কোয়াড।

জানা গিয়েছে, তাজমহল চত্বরে একটি বােমা মেলে। ওই ব্যাগে বােমা রয়েছে বলে আশঙ্কা করেছিলেন পুলিশকর্তারা। কিন্তু ব্যাগ তেকে কোনও বােমা পাওয়া যায়নি। এরপরেই যে নম্বর থেকে ফোন করা হয়েছিল সেটিকে ট্রেস করতে শুরু করে পুলিশ।

তদন্তকারীদের দাবি, উত্তরপ্রদেশের ফিরােজাবাদ থেকে ফোনটি করা হয়েছিল। আগ্রার পুলিশ সুপার (প্রােটকল) শিবরাম যাদব বলেছেন যে ব্যক্তি ফোন করেছিল সে মিলিটারির প্রতি রাগ থেকেই এই ফোন করেছিল। সে মিলিটারিতে চাকরির বহু চেষ্টা করেও পায়নি। ফলে দীর্ঘদিন ধরে সেনার ওপর রাগ জন্মেছিল তার।

ইতিমধ্যে উত্তরপ্রদেশ থেকে গ্রেফতার করা হয়েছে ওই ব্যক্তিকে। উল্লেখ্য, এই প্রথম নয়, অতীতেও তাজমহলে বােমা রয়েছে এই ধরনের খবর জানিয়ে ফোন করা হয়েছিল। সে সময়ও পুলিশ ও নিরাপত্তারক্ষীরা তল্লাশি চালিয়ে দেখেছিলেন খবরটি ভুয়াে।