দেশে কি চলছে তা সকলে জানেন : রাহুল গান্ধি

দেশে সেলিব্রেটিদের নামে এফআইআর প্রসঙ্গে কথা বলতে গিয়ে কংগ্রেস নেতা রাহুল গান্ধি বলেন, ‘দেশে কি চলছে তা সকলে জানেন– গােপন কিছু নেই’।

Written by SNS New Delhi | October 6, 2019 1:11 pm

রাহুল গান্ধি (File Photo: IANS)

দেশে সেলিব্রেটিদের নামে এফআইআর প্রসঙ্গে কথা বলতে গিয়ে কংগ্রেস নেতা রাহুল গান্ধি বলেন, ‘দেশে কি চলছে তা সকলে জানেন– গােপন কিছু নেই’। তিনি বলেন, ‘শুধু সেলিব্রেটিরা নয়, প্রধানমন্ত্রী মােদির বিরুদ্ধে কেউ সােচ্চার হলে তাঁকে জেলে ঢােকানাে হচ্ছে’।

দেশে ক্রমবর্ধমান গণ হিংসার ঘটনা নিয়ে উদ্বেগ প্রকাশ করে দেশের ৫০ জন সেলিব্রেটি উদ্বেগ প্রকাশ করে প্রধানমন্ত্রী মােদিকে খােলা চিঠি লিখেছিলেন। পাল্টা মােদি প্রশাসনের তরফে সেলিব্রেটিদের বিরুদ্ধে এফআইআর করা হয়েছে। তিনি বলেন, ‘শুধু দেশবাসী নয়, দেশের বাইরেও মানুষজন খুব ভালাে করে জানেন ভারতবর্ষে কি চলছে। দেশে স্বৈরতন্ত্র প্রতিষ্ঠার চেষ্টা করা হচ্ছে- তা পরিস্কার’।

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী মােদি ও তাঁর প্রশাসনের বিরুদ্ধে কেউ সােচ্চার হলে তাঁকে জেলে ঢােকানাে হচ্ছে নয়তাে তাঁর ওপর হামলা চালানাে হচ্ছে। সংবাদ মাধ্যম ভাগ হয়ে গেছে। দেশে কি চলছে তা সকলে জানেন– গােপন কিছু নেই।

রাম চন্দ্রণ, মণি রত্নম, অপর্ণা সেন সহ ৫০ জন সেলেব্রিটির নামে এফআইআর দায়ের করা হয়েছে। তাঁরা প্রধানমন্ত্রীকে লেখা খােলা চিঠিতে আবেদন জানিয়েছেন, ‘মুসলিম, দলিত সহ সংখ্যালঘু সম্প্রদায়ের লােকজনের ওপর হামলা ও তাদের হত্যার ঘটনা বন্ধ করা হােক- দেশে গণতন্ত্র নেই। ওই তালিকায় অনুরাগ কাশ্যপ, শ্যাম বেনেগল, সৌমিত্র চ্যাটার্জিও রয়েছেন।

পুলিশের তরফে জানানাে হয়েছে, রাষ্ট্রদ্রোহিতা, ধর্মীয় ভাবাবেগে আঘাত ও শান্তি লঙ্ঘনের চেষ্টার কারণে সেলিব্রেটিদের নামে এফআইআর করা হয়েছে।