করােনার সব নিয়ম মেনে ভােট প্রক্রিয়ার কথা ভাবছে নির্বাচন কমিশন

করােনার সব নিয়ম মেনে ভােট প্রক্রিয়ার দিকে নজর দেওয়ার কথা ভাবছে নির্বাচন কমিশন। বুধবার এমন তথ্যই জানা যাচ্ছে নির্বাচন কমিশনের সাংবাদিক বৈঠক থেকে।

Written by SNS Kolkata | March 26, 2021 12:12 pm

মুখ্য নির্বাচন কমিশনার সুনীল আরোরা (File Photo: IANS)

করােনার সব নিয়ম মেনে ভােট প্রক্রিয়ার দিকে নজর দেওয়ার কথা ভাবছে নির্বাচন কমিশন । বুধবার এমন তথ্যই জানা যাচ্ছে নির্বাচন কমিশনের সাংবাদিক বৈঠক থেকে।

শিলিগুড়ি সুকনার কাছে একটি বেসরকারী হােটেলে বুধবার সাংবাদিক বৈঠক করলেন মুখ্য নির্বাচনী আধিকারিক সুনীল অরােরা। মঙ্গলবার তিনি এসেছেন উত্তরবঙ্গে।

এখানে এসেই প্রশাসনিক বৈঠকে বসেন। উত্তরবঙ্গের বিভিন্ন জেলার জেলাশাসক ও পুলিশ সুপারদের সঙ্গে নির্বাচন সংক্রান্ত বিষয় নিয়ে বৈঠকে বসে নির্বাচন কমিশনের প্রতিনিধি দল। মুখ্য নির্বাচনী কমিশনার সুনীল আরােরা, সুদীপ জৈন, সুশীল চন্দ্র, রাজীব কুমার সহ মােট ৬ সদস্যের প্রতিনিধি দল বুধবার সাংবাদিক বৈঠক করেন।

তাঁরা জানান, উত্তরবঙ্গের প্রতিটি আসনের দিকে নজর রয়েছে। কোন কোন বুথকে স্পর্শকাতর হিসেবে চিহ্নিত করে বাড়তি নজরদারি দেওয়া হবে সেটাও নির্দিষ্ট হয়েছে। পাশাপাশি গােটা দেশে যেভাবে করােনা আক্রান্তের সংখ্যা বাড়ছে, সেদিকে তাকিয়ে কোভিড নিয়মকানুন মেনেই ভােট প্রক্রিয়া চালানাে যায় কিনা সে বিষয়টিও দেখা হচ্ছে।

মােটের উপর দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের ভােট প্রক্রিয়াও যাতে শন্তিপূর্নভাবে সম্পন্ন হয় সেদিকেই নজর নির্বাচন কমিশনের। এইসঙ্গে সিভিক ভলেন্টিয়ার দিয়ে যে এবার আর ভােট করা যাবে।, সেকথাও জানিয়ে দেওয়া হয়েছে। সিভিক ভলেন্টিয়ারকে নির্বাচন প্রক্রিয়ায় কোনাে রকম ভাবে অংশগ্রহণ করানাে যাবে না বলে জানিয়ে দিয়েছে নির্বাচন কমিশনার সুনিল আরােরা।

পাশাপাশি অসম এবং পশ্চিমবঙ্গে আধাসামরিক বাহিনী এবং পুলিশের অভিযানে | প্রচুর নগদ অর্থ এবং নেশার সামগ্রী উদ্ধারে বিষয়টি নিয়ে তিনি উদ্বগ প্রকাশ করেন।