কেজরিওয়ালকে চতুর্থবার সমন ইডি-র

Written by SNS January 13, 2024 4:15 pm

নিউ দিল্লি, ১৩ জানুয়ারি: দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে ফের সমন পাঠাল ইডি। তাঁর সরকারের আবগারি দুর্নীতি মামলায় এই নিয়ে চতুর্থবার সমন পাঠাল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। আগামী ১৮ জানুয়ারি দিল্লিতে ইডির সদর দপ্তরে হাজিরা দিতে হবে তাঁকে। এর আগে গত ৩ জানুয়ারি তৃতীয়বার সমন পাঠানো হয় তাঁকে। এছাড়া গত ২ নভেম্বর প্রথম ও ২১ ডিসেম্বর তাঁকে দ্বিতীয়বার সমন পাঠায় ইডি। সেসময় তিনি হাজিরা এড়িয়ে গিয়ে কেন্দ্রের শাসকদল বিজেপিকে নিশানা করেন।

তাঁর দলের বিরুদ্ধে চক্রান্তের অভিযোগ আনেন কেজরিওয়াল। তিনি দাবি করেন,  লোকসভা ভোটের আগে তাঁর মুখ বন্ধ করতেই গ্রেপ্তারির অজুহাত খুঁজছে কেন্দ্রের বিজেপি সরকার। কেজরিওয়াল ৪ জানুয়ারি এক ভিডিও বার্তায় কেন্দ্রের বিরুদ্ধে এই  আক্রমণ করেন। তিনি দাবি করেন, ইডির তরফে যে সমন জারি করা হয়েছে তা বেআইনি। এর মাধ্যমে তাঁকে গ্রেপ্তার করাই একমাত্র উদ্দেশ্য কেন্দ্রের শাসকদল বিজেপি-র। যাতে তিনি লোকসভা ভোটের প্রচারে যেতে না পারেন। বিজেপি তাঁর স্বচ্ছ ভাবমূর্তি নষ্ট করার চেষ্টা করছে। প্রসঙ্গত গত বছর এপ্রিল মাসে আবগারি দুর্নীতির তদন্তে তাঁকে জিজ্ঞাসাবাদ করে সিবিআই। যদিও অভিযুক্ত হিসেবে তাঁর নাম সেখানে ছিল না।

আজ ফের এই সমন প্রসঙ্গে আম আদমি পার্টির নেতা সুশীল গুপ্তা বলেন, “অরবিন্দ কেজরিওয়াল ঘোষণা করেছেন যে, তিনি গোয়ার একটি জনসভাতে যাচ্ছেন। আর ঠিক সেই সময় তাঁকে সমন পাঠানো হয়েছে। এটা আর কিছু নয়, আসন্ন লোকসভা ভোটে তাঁর প্রচার বন্ধ করতেই এটা করা হচ্ছে।”