গৃহবন্দি মেহবুবা কেন্দ্রের দাবির দ্বিচারিতা ফাঁস: পিডিপি নেত্রী

পিডিপি নেত্রী মেহবুবা মুফতিকে গৃহবন্দি করে রাখা হয়েছে দলের তরফে এমনই দাবি করা হয়েছে। পাশাপাশি, খােদ নেত্রী মেহবুবা মুফতিও একই দাবি করেছেন।

Written by SNS Kashmir | September 8, 2021 6:26 pm

পিডিপি নেত্রী মেহবুবা মুফতি (Photo: IANS)

পিডিপি নেত্রী মেহবুবা মুফতিকে গৃহবন্দি করে রাখা হয়েছে দলের তরফে এমনই দাবি করা হয়েছে। পাশাপাশি, খােদ নেত্রী মেহবুবা মুফতিও একই দাবি করেছেন। জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী টুইট করে লিখেছেন, প্রশাসনের তরফে আমাকে জানানাে হয়েছে , কাশ্মীরের পরিস্থিতি স্বাভাবিক নয়।

তিনি বলেন, ‘একটু ভেবে দেখা প্রয়ােজন, কেন্দ্রের সরকার আফগানদের অধিকার রক্ষার ব্যাপারে উদ্বেগ প্রকাশ করেছেন, অথচ কাশ্মীরিদের অধিকার রক্ষায় তারা নারাজ। ভারত সরকার ইচ্ছাকৃতভাবে কাশ্মীরিদের অধিকার রক্ষার ইস্যুকে খারিজ করে দিচ্ছে। আমাকে আজ থেকে গৃহবন্দি করে দেওয়া হল।

প্রশাসনের যুক্তি কাশ্মীরের পরিস্থিতি স্বাভাবিক নয়। জম্মু কাশ্মীর প্রশাসনের এই বক্তব্য থেকেই তাদের মুখােশ খুলে গেল। বিশেষ সাংবিধানিক মর্যাদা প্রত্যাহারের পর থেকে কেন্দ্রের তরফে দু’বছর ধরে দাবি করা হয়েছে, কাশ্মীরে পরিস্থিতি স্বাভাবিক। আজ ফের তাদের কথার দ্বিচারিতা প্রকাশ হল’।

জানা গেছে, জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী একটি বেসরকারি প্রােগ্রামে যাচ্ছিলেন, তখন তাকে আটক করা হয়। পিডিপি নেত্রীকে গৃহন্দি রাখার বিষয়ে প্রশাসনের তরফে কিছু জানানাে হয়নি।

পিডিপি মেহবুবা মুফতি সম্প্রতি একটি টুইট করে লিখেছিলেন, কাশ্মীরকে এমনিতেই মুক্ত কারাগার তৈর করে রাখা হয়েছে। এখন মৃতদেরকেও ঘড় দেওয়া হচ্ছে না। মৃতের পরিবারের সদস্যদেরকে শেষ মুহুর্তে উপস্থিত থেকে শােক প্রকাশ করার অনুমতি দেওয়া হচ্ছে না। এটা নতুন ভারতের নতুন কাশ্মীর’।