‘হনুমান চালিশা’ বাজানোকে কেন্দ্র করে ধুন্ধুমার কাণ্ড বেঙ্গালুরুতে

Written by SNS March 18, 2024 5:37 pm

বেঙ্গালুরু, ১৮ মার্চ –  ‘হনুমান চালিশা’ বাজানোকে কেন্দ্র করে ধুন্ধুমার কাণ্ড ঘটল কর্ণাটকের রাজধানী বেঙ্গালুরুতে। নমাজের সময় হনুমান চালিশা বাজানোয় মারধর করা হল এক দোকানদারকে। মারধরের ঘটনার ভিডিও ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। যে ব্যক্তিকে মারধর করা হয়, সেই দোকানদারের নাম মুকেশ। তাঁর একটি মোবাইলের দোকান আছে। সেই দোকানে সন্ধেবেলা হনুমান চালিশার রেকর্ড বাজছিল। সেই সময় আবার ওই এলাকার অনেকে নমাজ করছিলেন। সেই সময় স্থানীয় কয়েকজন যুবক এসে মুকেশকে মারধর করে বলে অভিযোগ। মুকেশের দোকানে লাগানো সিসিটিভিতে গোটা ঘটনাটা ধরা পড়ে। এই ঘটনার পরিপ্রেক্ষিতে স্থানীয় থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

 
ঘটনাটি ঘটে বেঙ্গালুরুর জুম্মা মসজিদ রোডে সিদ্দান্না গলি এলাকায়। মুকেশের দোকানের নাম ‘বর্ধমান টেলিকম’। তাঁর অভিযোগ, সন্ধ্যায় আচমকাই তাঁর দোকানে চড়াও হয় ৫ থেকে ৬ জন যুবক। হনুমান চালিশার রেকর্ড বাজানো নিয়ে তাঁরা আপত্তি জানায়। নমাজের সময় ভক্তিমূলক গান কেন চালানো হচ্ছে তা জানতে চাওয়া হয়। এইভাবেই ঝামেলা শুরু হয়, বচসা গড়ায় মারামারিতে। মাথায় মারলে মুকেশ গুরুতর আহত হন।
 
মুকেশ বলেন, ‘মনে হচ্ছিল হামলাকারীদের হাতে অস্ত্র ছিল।’ মুকেশের অভিযোগ, এই যুবকরা তাঁকে গত দুই মাস ধরে নানা ভাবে বিরক্ত করছে। তাঁকে ভয় দেখিয়ে তোলাবাজির চেষ্টাও করা হয় বলে অভিযোগ। মুকেশের আরও অভিযোগ, হালাসুরু গেট পুলিশ থানায় তিনি অভিযোগ দায়ের করতে গেলে তা নিতে প্রথমে অস্বীকার করে পুলিশ। এরপর স্থানীয় মানুষ পুলিশের ওপর চাপ সৃষ্টি করে এবং প্রতিবাদ জানালে পুলিশ এফআইআর করে। এদিকে মুকেশের সমর্থনে এলাকার বহু  দোকানদার থানার সামনে প্রতিবাদ করেন। তাঁরা অভিযুক্তদের গ্রেফতারির দাবি তুলতে থাকেন। অভিযুক্তদের ধরা না হলে ধর্মঘট ডাকারও হুঁশিয়ারি দেওয়া হয়। ঘটনাস্হলে উপস্থিত হন পদস্থ পুলিশ আধিকারিকেরা। 
 
এই ঘটনা পর গোটা এলাকায় পুলিশি টহলদারি চলছে। এলাকায় আইন শৃঙ্খলা বজায় রাখতে বিপুল সংখ্যক পুলিশ  বাহিনী মোতায়েন করা হয়েছে ।