অন্ধ্রের দুর্যোগে মৃত বেড়ে ১৭, তিরুমালা মন্দিরে জলবন্দি পুণ্যার্থীরা

অন্ধ্রপ্রদেশে প্রবল বর্ষণে ১৭ জনের মৃত্যু হল। বন্যার জলে ভেসে গিয়ে নিখোঁজ শতাধিক মানুষ। কাড়াপা জেলাতেই মৃত্যু হয়েছে ৮ জনের।

Written by SNS Hyderabad | November 21, 2021 1:18 am

প্রতীকী ছবি (Photo: SNS)

অন্ধ্রপ্রদেশে প্রবল বর্ষণে ১৭ জনের মৃত্যু হল। বন্যার জলে ভেসে গিয়ে নিখোঁজ শতাধিক মানুষ। কাড়াপা জেলাতেই মৃত্যু হয়েছে ৮ জনের। মন্দির শহর তিরুপতির যে ভিডিও সামনে এসেছে তাতেও দেখা গিয়েছে শয়ে শয়ে পুণ্যার্থী জলবন্দি হয়ে পড়েছেন।

বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের জেরে শুক্রবার থেকে রাজ্যের রায়লসীমা অঞ্চলের তিন জেলা ও একটি উপকূলীয় জেলায় ভারী বৃষ্টির সতর্কতা জারি করেছিল আবহাওয়া দপ্তর। সেই পূর্বাভাস মিলিয়ে শুক্রবার সকাল থেকে প্রবল বৃষ্টি শুরু হয় কাড়াপা, অনন্তপুর, চিত্তোর ও কুরনুল জেলায়।

গতকালই চেয়ুরু নদীর জল লোকালয়ে ঢুকে পড়েছিল। যার পর কাড়াপা এবং অনন্তপুর এলাকার সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। জানা গিয়েছে, শুক্রবাবের বর্ষণে তিরুমালা মন্দির ও মন্দির সংলগ্ন এলাকা জলমগ্ন হয়ে পড়ায় অসংখ্য পুণ্যার্থী সেখানে আটকে পড়েছেন।

প্রশাসন সূত্রে খবর, অন্ধ্রপ্রদেশ স্টেট ট্রান্সপোর্টের কর্পোরেশনের তিনটি বাস বৃষ্টির জলে ভেসে যায়। অধিকাংশ যাত্রীকে উদ্ধার করা গেলেও জলের তোড়ে ১২ জন যাত্রী ভেসে গিয়েছেন।

পরিস্থিতি রীতিমতো জটিল হওয়ায় রাজ্যের বিপর্যয় মোকাবিলা বাহিনী, দমকালের পাশাপাশি বায়ুসেনার বিমান নামানো হয়েছে উদ্ধার কাজে।

জানা গিয়েছে রাজ্যের রায়লসীমা অঞ্চলের একাধিক জেলার সড়ক পথ কার্যত বন্ধ হয়ে গিয়েছে। বহু জায়গায় রেল লাইনের উপর দিয়ে বইছে জল।

ফলে রেল যোগাযোগও বিচ্ছিন্ন হয়ে গিয়েছে বন্যায় ক্ষতিগ্রস্ত জেলাগুলিতে। বিমান পরিষেবাতেও প্রভাব পড়েছে। আগামী ২৫ নভেম্বর পর্যন্ত কাড়াপা বিমানবন্দর বন্ধ রাখার নির্দেশ দিয়েছে রাজ্য প্রশাসন।

বন্যা পরিস্থিতি নিয়ে অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী ওয়াই এস জগন মোহন রেড্ডির সঙ্গে ফোনে কথা বলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সহযোগিতার আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী।