ফের ৫০ হাজারের গণ্ডির কাছাকাছি দেশের দৈনিক সংক্রমণ

গত দু’দিনে দেশে দৈনিক করােনা সংক্রমণ লাফিয়ে লাফিয়ে বাড়ছে। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করােনা আক্রান্ত হয়েছে ৪৭ হাজার ৯৩ জন।

Written by SNS Delhi | September 3, 2021 2:15 am

প্রতিকি ছবি (Photo by Johan ORDONEZ / AFP)

তবে কি করােনার তৃতীয় ঢেউ দুয়ারে কড়া নাড়ছে? গত দু’দিনে দেশে দৈনিক করােনা সংক্রমণ লাফিয়ে লাফিয়ে বাড়ছে। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করােনা আক্রান্ত হয়েছে ৪৭ হাজার ৯৩ জন। এই সংখ্যা গত দু’মাসে সর্বোচ্চ। জুলাইয়ের ১ তারিখ আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছিল ৪৭ হাজার।

গত ছ’দিনে ৪০, ৪৪, ৪৬, ৪৫, ৪২, ৩০, ৪১ হাজার করােনা সংক্রমণের গ্রাফ। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান বলছে, দেশে মােট আক্রান্ত হয়েছেন ৩ কোটি ২৮ লক্ষ ৫৭ হাজার ৯৩৭ জন। গত ২৪ ঘণ্টায় করােনা প্রাণ কেড়েছে ৫০৯ জনের।

এখনও পর্যন্ত গােটা দেশজুড়ে কারােনায় প্রাণ গিয়েছে ৪ লক্ষ ৩৯ হাজার ৫২৯ জনের। আগস্টের মাঝামাঝি করােনা সংক্রমণ কিছুটা কম ছিল। সেই সময় সক্রিয় রােগীর সংখ্যা সাড়ে তিন লক্ষের নীচে নেমেছিল।

কিন্তু গত কয়েকদিন করােনার গ্রাফ উর্ধ্বমুখী। এখন দেশে মােট সক্রিয় করােনা রােগী রয়েছেন ৩ লক্ষ ৯০ হাজার ৫৮২ জন। দেশের মধ্যে সবচেয়ে খারাপ অবস্থা কেরলে। এখানে আক্রান্তের সংখ্যা সব থেকে বেশি।

গত ২৪ ঘণ্টায় ৩২ হাজার ৮০৩ জন করােনায় আক্রান্ত হয়েছেন। মহারাষ্ট্রে সাড়ে ৪ হাজারে আশেপাশেই থাকছে দৈনিক সংক্রমণ। তামিলনাড়ু তে দেড় হাজারের কাছাকাছি। কর্নাটক এবং অন্ধ্রপ্রদেশে এই সংখ্যাটি ১২০০ নীচে থাকছে।

পশ্চিমবঙ্গ এবং ওড়িশায় দৈনিক সংক্রমণ ৬০০ থেকে ৭০০ র মধ্যে ওঠানামা করছে। উত্তর-পূর্ব ভারতের বাকি রাজ্যগুলিতে আগের থেকে কিছুটা নিয়ন্ত্রণে এলেও মিজোরামের পরিস্থিতি যথেষ্টই খারাপ। ১৯৯২ জন গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে।