লকডাউন উঠতেই দিল্লির রাস্তায় উপছে পড়া ভিড়

লকডাউন উঠতেই উপচে পড়া ভিড় দেখা গেল দিল্লির সর্বত্র। যদিও দিল্লির প্রশাসনের আশ্বাস, সংক্রমণ বাড়ছে দেখলেই ফের বিধিনিষেধ আরােপ করা হবে।

Written by SNS New Delhi | June 16, 2021 10:54 pm

শপিং মল (Representational Image: iStock)

লকডাউন উঠতেই উপচে পড়া ভিড় দেখা গেল দিল্লির সর্বত্র। শপিং মল, ট্রেনের ভিড় দেখে বিশেষজ্ঞদের আশঙ্কা, দিল্লিতে ফের কোভিড বিস্ফোরণ ঘটলে, অবাক হওয়ার কিছু থাকবে না। যদিও দিল্লির প্রশাসনের আশ্বাস, সংক্রমণ বাড়ছে দেখলেই ফের বিধিনিষেধ আরােপ করা হবে।

দিল্লিতে ৫ সপ্তাহ চলছিল লকডাউন। ১৩ জুন রবিবার থেকে শিথিল করা হয়েছে লকডাউন। শহরতলির ট্রেনগুলিতে আসন সংখ্যার অর্ধেক যাত্রী নিয়ে ট্রেন চালু হয়েছে। শপিং মল, দোকানপাট পুরােপুরি খুলে দেওয়া হয়েছে। অফিস ও রেস্তরাঁ আংশিক খুলে দেওয়া হয়েছে। 

কিন্তু এদিন শপিং মল ও ট্রেনের কামরার ভিড় দেখে আশঙ্কা বাড়ছে করােনা বাড়ের। দিল্লির একটি শপিং মলে রবিবার ১৯ হাজার মানুষ ভিড় করেছেন। 

নয়াদিল্লির একটি বেসরকারি হাসপাতালের চিকিৎসক অম্বরীশ মিথল টুইটারে বলেন, একটা শপিং মলে এত ভিড়। আমরা কি পুরােপুরি উন্মাদ হয়ে গেছি? যদি ফের কোভিড বিস্ফোরণ ঘটে, তাহলে দয়া করে সরকার বা হাসপাতাল কর্তৃপক্ষ, সেই সঙ্গে দেশ বা রাজ্য যারা চালাচ্ছেন, তাদেরকে দোষ দেবেন না।