এবার গােয়ালার মেয়ে হলেন বিচারক

প্রথমবার বসে রাজস্থান জুডিসিয়াল সার্ভিস পরীক্ষা পাশ করেছিলেন। এবার শুধু সেশনস আদালতে প্রথম শ্রেণির ম্যাজিস্ট্রেট হিসেবে পােস্টিংয়ের অপেক্ষা।

Written by SNS Udaypur | December 31, 2020 3:31 pm

প্রতিকি ছবি (File Photo: iStock)

সকালে উঠে বাবাকে গােয়ালঘরের কাজে সাহায্য এবং অন্যের বাড়িতে দুধ পৌছে দেওয়া এসব করেও সােনাল শর্মা লেখাপড়া করেছেন। প্রথমবার বসে রাজস্থান জুডিসিয়াল সার্ভিস পরীক্ষা পাশ করেছিলেন। এবার শুধু সেশনস আদালতে প্রথম শ্রেণির ম্যাজিস্ট্রেট হিসেবে পােস্টিংয়ের অপেক্ষা। মাত্র ২৬ বছর বয়সে বিচারক হচ্ছেন রাজস্থানের খ্যায়রি লাল শর্মার মেয়ে।

সংসারে অভাব থাকলেও তা সােনালের এগিয়ে চলার পথ আটকাতে পারেনি। তিনি কোনও দিন কোচিং সেন্টার বা টিউশনেও যাননি। সাইকেল চালিয়ে আগে কলেজ গিয়ে লাইব্রেরিতে নােট তৈরি করে পড়াশুনাে চালাতেন। এভাবেই মােহনলাল সুখােদিয়া বিশ্ববিদ্যালয়ে ভাল ফল করায় সােনার মেডেলও পেয়েছেন সােনাল। 

গত নভেম্বরে জুডিসিয়াল সার্ভিস পরীক্ষায় ফল প্রকাশিত হয়। পােশ করলেও তার নাম ওয়েটিং লিস্টে ছিল। কিছু প্রার্থী কাজে যােগ না দেওয়ায় পদ ফাঁকা রয়েছে। তার জেরেই সােনাল পােস্টিং পেলেন। সােনাল বলেছেন, স্কুল যেতাম যখন অধিকাংশ সময় চপ্পলে গােবর লেগে থাকত। গােয়ালার মেয়ে পরিচয় দিতে বন্ধুদের সামনে খুব লজ্জা করত। কিন্তু এখন আমি পরিবারের জন্য গর্বিত।