প্রশান্ত মহাসাগরের দ্বীপে বিনয়, বলছে সিবিআই

বিনয় মিশ্র সম্পর্কে নতুন তথ্য পেলি সিবিআই। প্রশান্ত মহাসাগরের বুকে একটি ছােট দ্বীপরাষ্ট্রে বিনয় নাগরিকত্ব নিয়েছেন বলে সিবিআই জানতে পেরেছে।

Written by SNS Delhi | June 7, 2021 1:26 pm

সিবিআই (File Photo: IANS)

বিনয় মিশ্র সম্পর্কে নতুন তথ্য পেলি সিবিআই। প্রশান্ত মহাসাগরের বুকে একটি ছােট দ্বীপরাষ্ট্রে বিনয় নাগরিকত্ব নিয়েছেন বলে সিবিআই জানতে পেরেছে। এই যুব তৃণমূল নেতা গরু পাচার কাণ্ডে অন্যতম অভিযুক্ত। এমনটাই বলছে সিবিআই।

গতবছর ২২ ডিসেম্বর দুবাইয়ে ভারতীয় দূতাবাসে পাসপাের্ট জমা দিয়ে বিনয় জানিয়েছিলেন তিনি প্রশান্ত মহাসাগরের উপর ভানুয়াতু নামে একটি দ্বীপ রাষ্ট্রের নাগরিকত্ব নিচ্ছেন। এই খবর সিবিআইয়ের কাছে আসার পর বিদেশ মন্ত্রকের সঙ্গে যােগাযােগ শুরু করে কেন্দ্রীয় গােয়েন্দা সংস্থা। উল্লেখ্য প্রায় মাস ছয়েক ধরে সিবিআই খুঁজে বেড়াচ্ছে বিনয় মিশ্রকে।

প্রথমে সিবিআই জানতে পারে বিনয় মিশ্র দুবাইতেই রয়েছেন। এরপরে সিবিআইয়ের আবেদনে সাড়া দিয়ে ইন্টারপােল রেডকর্ণার নােটিশ জারি করে। বাজেয়াপ্ত করা হয় বিনয়ের বেশ কিছু সম্পত্তি। গতমাসে সিবিআইকে মেল করে বিনয় অনুরােধ জানিয়েছিল তাকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যেন জেরা করা হয়।

যদিও বিনয়ের সেই আবেদনে সাড়া দেয়নি সিবিআই। এমনই এক পরিস্থিতিতে নতুন তথ্য উঠে এল সিবিআইয়ের হাতে। এখন দেখার বিনয় মিশ্রকে হাতে পেতে আগামী দিনে আর কি কি উদ্যোগ গ্রহন করে এই কেন্দ্রীয় গােয়েন্দা সংস্থা।