নরেন্দ্র মােদির হাতেই দেশের স্বার্থ সুরক্ষিত : জ্যোতিরাদিত্য সিন্ধিয়া

শতবর্ষের প্রাচীন কংগ্রেস দল সময়ের সঙ্গে তাল মিলিয়ে চলতে পারছে না, এই অজুহাত দেখিয়ে গােয়ালিয়রের রাজবংশের সদস্য জ্যোতিরাদিত্য সিন্ধিয়া বিজেপিতে যোগ দিলেন।

Written by SNS New Delhi | March 12, 2020 2:52 pm

বিজেপি'তে যোগ দিলেন জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। (Photo: Twitter/@samdeshmukh)

শতবর্ষের প্রাচীন কংগ্রেস দল সময়ের সঙ্গে তাল মিলিয়ে চলতে পারছে না, এই অজুহাত দেখিয়ে গােয়ালিয়রের রাজবংশের সদস্য জ্যোতিরাদিত্য সিন্ধিয়া বিজেপিতে যােগ দিলেন। উল্লেখ্য রাজমাতা বিজয়রাজে সিন্ধিয়া এবং জ্যোতিরাদিত্যের ঠাকুমা অটল বিহারী বাজপেয়ীর হাত ধরে কংগ্রেস ছেড়ে বিজেপিতে যােগ দেন। জ্যোতিরাদিত্যও কংগ্রেস দলের সদস্য হিসেবে আঠারাে বছর কাটিয়ে দিয়েছেন।

কংগ্রেস ত্যাগ করার কারণ হিসেবে জ্যোতিরাদিত্য জানান, কংগ্রেস এখন আর আগের মতাে নেই। বরাবরই বাস্তবকে অস্বীকার করেছে কংগ্রেস। জড়তাকে আঁকড়ে ধরে চলা, নতুন ভাবনা এবং তরুণ প্রজন্মকে নেতৃত্বে মান্যতা না দেওয়ার অভিযােগ তােলেন।

২০১৮ সালে যে স্বপ্ন নিয়ে রাজ্যের ক্ষমতা দখল করে কংগ্রেস সেই স্বপ্ন ভেঙে গিয়েছে। কৃষকদের দশদিনের মধ্যে ঋণ মকুবের প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল। আজও তা পুরণ হল না। কৃষকদের ওপর থেকে মামলা এখনও তোলা হয়নি। বেকারদের রােজগারের ব্যবস্থা দূরে থাক, বেকার ভাতাও দেওয়ার কোনও ব্যবস্থাই করা হয়নি।

কমল নাথের সরকারের বিরুদ্ধে তােপ দেগে তিনি বলেন এখন সেখানে মাফিয়া রাজ চলছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদির প্রশংসা করে জ্যোতিরাদিত্য বলেন, দ্বিতীয়বারে এমন বিপুল সমর্থন নিয়ে তিনি ক্ষমতায় ফিরে এসেছেন, তাঁর হাতেই ভারতের ভবিষ্যৎ সুরক্ষিত।