করোনা: গত ২০ মাসে সুস্থতার হার সর্বোচ্চ

গত ২০ মাসের মধ্যে করোনা ভাইরাস থেকে সুস্থতার হার ৯৮.২৪ শতাংশ। ২০২০ সালের মার্চ থেকে এটাই সর্বোচ্চ বলে জানাচ্ছে দেশের স্বাস্থ্যমন্ত্রক।

Written by SNS Delhi | November 9, 2021 11:45 am

মহামারীর প্রভাব কাটিয়ে ক্রমশ সুস্থ হচ্ছে দেশ। গত ২০ মাসের মধ্যে করোনা ভাইরাস থেকে সুস্থতার হার ৯৮.২৪ শতাংশ। ২০২০ সালের মার্চ থেকে এটাই সর্বোচ্চ বলে জানাচ্ছে দেশের স্বাস্থ্যমন্ত্রক।

সাম্প্রতিক পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১১৪৫১ জন। মৃত্যু হয়েছে ২৪৪ জনের। একদিনে সুস্থ হয়ে উঠেছেন দেশের ১৩২০৪ জন। এ নিয়ে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা ৩ কোটি ৩৭ লক্ষ ৬৩ হাজার ১০৪।

সুস্থতার হার বৃদ্ধির পাশাপাশি কমেছে অ্যাকটিভ কেসও। এই মুহূর্তে দেশে অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যা ১ লক্ষ ৪২ হাজার ৮২৬, যা গত ২৬২ দিনের মধ্যে সর্বনিম্ন বলে জানাচ্ছে স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান। দেশে মোট করোনায় আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৪৩ লক্ষ ৬৬ হাজার ৯৮৭। করোনার বলি মোট ৪ লক্ষ ৬১ হাজার ৫৭।

তবে সুস্থতার হার বাড়লেও, দৈনিক সংক্রমণের হারবৃদ্ধি খানিকটা চিন্তায় রাখছে স্বাস্থ্যমহলকে। রবিবার দেশে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ১০৮৫৩ জন। আর সোমবার তা ১১ হাজারের বেশি।

দেশের যে পাঁচটি রাজ্য সংক্রমণের শীর্ষে, তার মধ্যে প্রথম কেরল। এখানে গত ২৪ ঘণ্টায় ৭১২৪ জন নতুন করে কোভিডে আক্রান্ত হয়েছেন। এরপর রয়েছে মহারাষ্ট্র, তামিলনাড়ু, পশ্চিমবঙ্গ, অন্ধ্রপ্রদেশের নাম।