করোনা রোগীকে যৌন হেনস্থা, চিকিৎসক কোয়ারেন্টাইনে

করোনা আক্রান্ত পুরুষ রোগীকে যৌন হেনস্থা করেছেন চিকিৎসক। অভিযুক্ত চিকিৎসককে আপাতত থানেতে নিজের আবাসনেই হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

Written by SNS Mumbai | May 5, 2020 10:00 am

প্রতিকি ছবি (File Photo: IANS)

করোনা আক্রান্ত পুরুষ রোগীকে যৌন হেনস্থা করেছেন চিকিৎসক। হাসপাতালে যোগ দেওয়ার পরের দিনই এমন কাণ্ড ঘটিয়েছেন ওই অভিযুক্ত চিকিৎসক। তবে মুম্বইয়ের নামি হাসপাতালে আইসিইউতে এমন জঘন্য কাণ্ড ঘটানোর পরেও ওই চিকিৎসককে গ্রেফতার করা হয়নি। বরং সংক্রমণ ছড়ানোর ভয়ে তাঁকে পাঠানো হয়েছে কোয়ারেন্টাইনে।

পুলিশ সুত্রে খবর, গত ১ মে ঘটেছে এই ঘটনা। অভিযুক্ত চিকিৎসককে আপাতত থানেতে নিজের আবাসনেই হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। ২৪ ঘণ্টা নজরদারি চলছে অভিযুক্তের উপর, যাতে কোনওভাবেই তিনি পালিয়ে যেতে না পারেন।

ইতিমধ্যেই অভিযুক্ত চিকিৎসককে বরখাস্ত করেছে মুম্বইয়ের ওই হাসপাতাল। হাসপাতালের তরফে জানানো হয়েছে, ঘটনার দিনই প্রথম ডিউটিতে এসেছিলেন ওই চিকিৎসক। তার আগের দিনই হাসপাতালে যোগ দিয়েছিলেন তিনি।

ডিউটির প্রথম দিনেই ওই চিকিৎসক যে এমন নিন্দনীয় কাণ্ড ঘটাবেন সে ব্যাপারে কোনও আন্দাজই ছিল না হাসপাতাল কর্তৃপক্ষের। ঘটনা জানাজানি হতেই হাসপাতালের তরফেই পুলিশের খবর দেওয়া হয়। সেই সঙ্গে হাসপাতাল থেকে বরখাস্তও করা হয়েছে অভিযুক্ত চিকিৎসককে।

যদিও করোনা আক্রান্তের সংস্পর্শে আসায় সংক্রমণ ছড়ানোর ভয়ে আপাতত গ্রেফতার করা হয়নি অভিযুক্তকে। তবে ওই চিকিৎসকের বিরুদ্ধে ভারতীয় দণ্ড বিধির একাধিক ধারায় মামলা রুজু করেছে পুলিশ। ভারতীয় দণ্ডবিধির ৩৭৭, ২৬৯ এবং ২৭৩ ধারায় মামলা রুজু হয়েছে অভিযুক্ত চিকিৎসকের বিরুদ্ধে।

হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়ছে, গত ২৮ এবং ২৯ এপ্রিল ইন্টারভিউয়ের পর এই চিকিৎসককে নির্বাচন করা হয়। ৩০ তারিখ তাকে বলা হয় ১ মে থেকে ডিউটি জয়েন করতে। প্রথম দিনই আইসিইউতে থাকা এক পুরুষ করোনা আক্রান্তের দায়িত্ব দেওয়া হয় এই চিকিৎসককে। আর সেখানেই এমন কাণ্ড ঘটান অভিযুক্ত।