করোনা: দেশে একদিনে আক্রান্ত ২২ হাজারের বেশি

করোনায় দেশে মোট মৃতের সংখ্যা ৪ লক্ষ ৮১ হাজার ৪৮৬ জন। আরও উদ্বগের বিষয় হল, একদিনে হঠাত করে করোনার অ্যাকটিভ কেস বেড়ে গিয়েছে ১৩ হাজার ৪২০ জন।

Written by SNS Delhi | January 2, 2022 7:17 pm

গত সপ্তাহের শেষদিকে দেশের করোনা আক্রান্তের সংখ্যাটা ঘোরাফেরা করছিল ৭ হাজারের আশেপাশে। মাত্র দিন কয়েকেই পুরোপুরি বদলে গেল ছবিটা।

দেশের বর্তমান দৈনিক আক্রান্তের সংখ্যাটা ২২ হাজারের বেশি। দিন কয়েক আগে যে অ্যাকটিভ কেস নেমে এসেছিল ৭০ হাজারের আশেপাশে। সেটাই এখন লাখ পেরিয়ে গিয়েছে।

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী , গত ২৪ ঘণ্টায় দেশে ২২ হাজার ৭৭৫ জন করোনা আক্রান্ত হয়েছেন। যা আগের দিনের থেকে অনেকটা বেশি। দীর্ঘদিন বাদে দেশের দৈনিক আক্রান্ত ২০ হাজারের উপরে। আক্রান্তদের মধ্যে ওমিক্রন আক্রান্তের সংখ্যা ১ হাজার ৪৩১ জন।

আগের দু’দিনের তুলনায় ওমিক্রন আক্রান্তের সংখ্যাটাও অনেকটা বেড়েছে। শুধু দিল্লিতে ওমিক্রন আক্রান্ত ৩৫১ জন। মহারাষ্ট্রে করোনার নয়া স্ট্রেনে আক্রান্ত হয়েছেন ৪৫৪ জন। মারণ ভাইরাসে গত ২৪ ঘণ্টায় দেশে প্রাণ হারিয়েছেন ৪০৬ জন।

এই সংখ্যাটাও আগের দিনের থেকে বেড়েছে। এখনও পর্যন্ত লক্ষ ৭৫ হাজার ৩১২ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ৮ হাজার ৯৪৯ জন।

করোনায় দেশে মোট মৃতের সংখ্যা ৪ লক্ষ ৮১ হাজার ৪৮৬ জন। আরও উদ্বগের বিষয় হল, একদিনে হঠাত করে করোনার অ্যাকটিভ কেস বেড়ে গিয়েছে ১৩ হাজার ৪২০ জন।

স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট বলছে, বর্তমানে দেশে করোনায় চিকিৎসাধীন রোগী ১ লক্ষ ৪ হাজার ৭৮১ জন। পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে ৩ কোটি ৪২ ওমিক্রন তথা সার্বিক করোনা পরিসংখ্যানে এই হঠাত বৃদ্ধিতে চিন্তিত গোটা দেশ।

ইতিমধ্যেই আলাদা আলাদা করে সতর্কতামূলক ব্যবস্থা নেওয়ার পরিকল্পনা করছে বিভিন্ন রাজ্য। আর কেন্দ্র জোর দিচ্ছে সার্বিক টিকাকরণে। এখনও পর্যন্ত দেশে টিকা দেওয়া হয়েছে ১৪৫ কোটি ১৬ লক্ষ ২৪ হাজার ১৫০ ডোজ।

আগামী সোমবার থেকে দেশজুড়ে শুরু হবে ১৫ ঊর্ধ্বদের টিকাকরণ। সেজন্য আজ থেকেই কো-উইন অ্যাপে শুরু হচ্ছে রেজিস্ট্রেশন।