দেশে আক্রান্তের সংখ্যা বাড়লেও রাজ্যের পরিস্থিতি খানিকটা হলেও স্থিতিশীল

রাজ্যে করোনা পরিস্থিতি উদ্বেগজনক না হলেও বৃহস্পতিবারই নতুন করে একজনের করোনা আক্রান্ত হওয়ার খবর মিলেছে।

Written by SNS New Delhi | March 27, 2020 8:03 pm

প্রতিকি ছবি (File Photo: iStock)

রাজ্যে করোনা পরিস্থিতি উদ্বেগজনক না হলেও বৃহস্পতিবারই নতুন করে একজনের করোনা আক্রান্ত হওয়ার খবর মিলেছে। রাজ্যে করোনা মোকাবিলায় কেন্দ্রের কাছে বিশেষ আর্থিক প্যাকেজের দাবি জানিয়েছেন মুখ্যমন্ত্রী। করোনা মোকাবিলায় তহলি গড়ছে রাজ্য সরকার। তহবিলে দানের জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আহ্বান জানিয়েছেন।

দেশে এপর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৭২৪। এই রোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১৭ জনের। দেশের মহারাষ্ট্র ও কেরলে করোনায় আক্রান্তের সংখ্যা সবথেকে বেশি। বৃহস্পতিবার কাশ্মীর থেকে এক ব্যক্তির করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর খবর পাওয়া গিয়েছে।

হরিয়াণা সরকার অবসরপ্রাপ্ত চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের কাজে যোগ দিতে নির্দেশ দিয়েছে। জাতীয় সড়কে টোল সংগ্রহ বন্ধ করা হল। লকডাউনের সময় গরিব মানুষদের সাহায্যের জন্য ৩১০ কোটি টাকার তহবিল গড়ল রাজস্থান সরকার।

রাজ্যজুড়ে আক্রান্ত ও মৃতের সংখ্যা:-

মহারাষ্ট্র ১৩০-৮, কেরল ১৩৭-০, কর্ণাটক ৫৫-২, তেলেঙ্গানা ৪৫-০, গুজরাত ৪৩-৩, রাজস্থান ৪১-০, উত্তর প্রদেশ ৪১-০, দিল্লি ৩৬-১, পাঞ্জাব ৩৩-১, হরিয়ানা ৩০-০, তামিলনাড়ু ২৯-১, মধ্যপ্রদেশ ২০-১, লাদাখ ১৩-০, অন্ধ্রপ্রদেশ ১২-০, জম্মু কাশ্মীর ১৩-১, পশ্চিবঙ্গ ১০-১, উত্তরাখণ্ড ৫-০, বিহার ৬-১, হিমাচল প্রদেশ ৩-১, গোয়া ৩-০, ছত্তিশগড় ৬-০, ওড়িশা ২-০, পুদুচেরি ১-০, মণিপুর ১-০, মিজোরাম ১-০, চণ্ডীগড় ৭-০।
কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক থেকে উক্ত পরিসংখ্যান দেওয়া হয়েছে।

অন্যদিকে গোটা বিশ্ব করোনা ত্রাসে কাপছে। ইতিমধ্যেই করোনায় আক্রন্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে একুশ হাজারের বেশি। আক্রান্তের সংখ্যা প্রায় পাঁচ লাখ। এর মধ্যে ইতালিতেই মৃত্যু হয়েছে সাড়ে সাত হাজার মানুষের। স্পেনে মৃত্যুর সংখ্যা তিন হাজারের বেশি। করোনা তাণ্ডব চলছে ইরানেও। সেখানে আক্রান্তের সংখ্যা বাড়ছে।

আমেরিকায় করোনা আক্রান্তের সংখ্যা ষাট হাজারের বেশি। মৃত্যু হয়েছে ন’শো জনের। তবে চিনে নাকি নতুন করে করোনায় আক্রান্ত হওয়ার কোনও খবর নেই। চলতি বছরের উইম্বলডন টেনিস প্রতিযোগিতা বন্ধ ঘোষণা হতে পারে।