করোনা আক্রান্ত উপ-রাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডু

দেশে নতুন করে চোখ রাঙাছে করোনা ভাইরাস। কোভিড গ্রাফ উঠানামা করলেও দৈনিক সংক্রমণের পরিসংখ্যান চিন্তায় ফেলছে। দেশে একাধিক তারকার।

Written by SNS Delhi | January 24, 2022 5:51 pm

ভেঙ্কাইয়া নাইডু। (Photo: IANS/PIB)

করোনায় আক্রান্ত দেশের উপ-রাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডু। তাঁর অফিশিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে একটি টুইট করা হয়। যেখানে জানানো হয়, রবিবারই তাঁর কোভিড টেস্টের রিপোর্ট পজিটিভ এসেছে। তিনি হায়দরাবাদে রয়েছেন।

সাতদিন তিনি আইসোলেশনে থাকার সিদ্ধান্ত নিয়েছেন। সম্প্রতি তাঁর সংস্পর্শে আসা প্রত্যেককেই আইসোলেশনে থাকার এবং কোভিড টেস্ট করার পরামর্শ দেন উপ-রাষ্ট্রপতি। দেশে নতুন করে চোখ রাঙাছে করোনা ভাইরাস। কোভিড গ্রাফ উঠানামা করলেও দৈনিক সংক্রমণের পরিসংখ্যান চিন্তায় ফেলছে। দেশে একাধিক তারকার। করোনায় আক্রান্ত হয়েছেন।

এদিকে, গতকালের থেকে রবিবার সামান্য কমেছে দেশের দৈনিক করোনা সংক্রমণ। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৩৩ হাজার ৫৩৩ জন এবং এই সময়ে করোনা প্রাণ কেড়েছে ৫২৫ জনের।

গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ২ লাখ ৫৯ হাজার ১৬৮ জন। দেশে বর্তমানে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ২১ লাখ ৮৭ হাজার ২০৫ জন। দেশে দৈনিক পজিটিভিটি হার ১৭,৭৮ শতাংশ।

সংক্রমণের নিরিখে যে পাঁচটি রাজ্য চিন্তা বাড়ছে সেগুলি মহারাষ্ট্র (গত ২৪ ঘণ্টায় আজ ৩৯৩), কেরালা (গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৪৫ হাজার ১৩৬), কর্নাটক (গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৪২ হাজার ৪৭০), তামিলনাড়ু (গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ২৩ হাজার ১৬০) এবং গুজরাট (গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩০ হাজার ১৬০)।

নতুন কোভিড আক্রান্তদের মধ্যে এই পাঁচ রাজ্য থেকেই রয়েছে ৫৬.৩৩ শতাংশ, যা কার্যত উদ্বেগ বাড়াচ্ছে। দেশের দৈনিক করোনা সংক্রমণ কমল সামান্যই, বাড়ল মৃত্যু এদিকে শনিবার রাজা স্বাস্থ্য দফতরের দেওয়া তথ্য অনুযায়ী, ওই দিন বাংলায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৯ হাজার ১৯১ জন এবং এই সময়ে করোনা প্রাণ কেড়েছে ৩৭ জনের।

এই সময়ে রাজ্যে সুস্থ হয়ে উঠেছেন ২০ হাজার ৩১৩ জন। বাংলায় বর্তমানে কোভিড পজিটিভিটি রেট ১১.১৩ শতাংশ। এদিকে রাজ্যের জেলাগুলিতে এই সময়ে কোভিড আক্রান্তের সংখ্যা যথাক্রমে উত্তর ২৪ পরগনা ১ হাজার ৩৬০ জন, দক্ষিণ ২৪ পরগনা ৭৩১ জন, দার্জিলিংয়ে ৮১৫ জন, মালদা ৪৫৫ জন, নদিয়ায় ৩৯২ জন, বীরভূম ৫১৮ জন, পূর্ব বর্ধমান ৪৬৩ জন। করোনার হাত থেকে রেহাই পাওয়ার জন্য মাস্ত পরা, বিধিনিষেধ মেনে চলার উপর বারবার জোর দিচ্ছেন বিশেষজ্ঞরা।