দলের প্রতিষ্ঠা দিবসে না থাকায় রাহুল গান্ধি’কে নিয়ে বিতর্ক

দলের ১৩৬ তম প্রতিষ্ঠা দিবস পালনের দিন রাহুলের বিদেশ সফরকে ঘিরে জোর চর্চা শুরু হয়ে গিয়েছে। এই ঘটনাকে হাতিয়ার করে ময়দানে নেমে পড়েছে বিজেপি।

Written by SNS New Delhi | December 29, 2020 4:10 pm

রাহুল গান্ধি (File Photo: IANS)

দলের ১৩৬ তম প্রতিষ্ঠা দিবস পালনের দিন রাহুলের বিদেশ সফরকে ঘিরে জোর চর্চা শুরু হয়ে গিয়েছে। এই ঘটনাকে হাতিয়ার করে ময়দানে নেমে পড়েছে বিজেপি। কংগ্রেসের সাধারণ সম্পাদক কে সি বেণুগােপাল অবশ্য বলেন, রাহুল গান্ধি তাঁর দিদিমাকে দেখতে গিয়েছেন। এটা কি অন্যায়? প্রত্যেকেরই ব্যক্তিগত সফরের অধিকার আছে। 

সােমবার ১৩৬ তম প্রতিষ্ঠা দিবস পালন করছে কংগ্রেস। এমন একটা গুরুত্বপূর্ণ দিনে অনুপস্থিত রাহুল গান্ধি, কংগ্রেস নেতার অনুপস্থিতি নিয়ে সমালােচনা হবে এই বিষয়টি আঁচ করেই বিষয়টি সামাল দিতে পাল্টা ময়দানে নামে কংগ্রেসও।

কংগ্রেস মুখপাত্র রণদীপ সিংহ সুরজেওয়ালা জানান, ‘ব্যক্তিগত কাজে অল্প সময়ের জন্য বিদেশ গিয়েছেন রাহুল গান্ধি। কয়েক দিনের মধ্যেই ফিরবেন। যদিও কী কাজে এবং কোথায় গিয়েছেন, তাও আবার এমন একটি গুরুত্বপূর্ণ দিনে সে সব বিষয়গুলি এড়িয়েই গিয়েছেন সুরজেওয়ালা। 

কংগ্রেস নেতা সলমন খুরশিদ বলেন, রাহুলের অনুপস্থিতির ১০১ টা কারণ থাকতে পারে। এ নিয়ে গুঞ্জন ঠিক নয়। মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিংহ চৌহান বলেছেন, কংগ্রেস এখানে দলের ১৩৬ তম প্রতিষ্ঠা দিবস পালন করছে, আর রাহুল গান্ধি উধাও হয়ে গিয়েছেন। 

সপ্তাহখানের আগেই দলের পরিকাঠামাে, নেতৃত্ব-সহ নানা বিষয়ে শীর্ষ নেতাদের মধ্যে বৈঠক হয় সনিয়া গান্ধির নেতৃত্বে। সূত্রের খবর, সেখানে রাহুল নাকি বলেছিলেন, যদি দল চায় তিনি কাজ করতে প্রস্তুত। তার পরে এমন একটা গুরুত্বপূর্ণ দিনে অনুপস্থিতি রাহুলের ভূমিকাকে ফের প্রশ্নের মুখে ফেলল বলেই মনে করা হচ্ছে।