আন্দোলন চালিয়ে যান: মমতা

কেন্দ্রীয় সরকার যতক্ষণ না পর্যন্ত এই কালা আইন প্রত্যাহার করছে, ততক্ষণ আপনারা আন্দোলন চালিয়ে যান। প্রয়ােজনে আমরাও আপনাদের সমর্থনে লােক পাঠাব।

Written by SNS Delhi | December 5, 2020 12:48 pm

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (File Photo: IANS)

শুক্রবার সকালে টুইটে কৃষকদের পাশে থাকার বার্তা দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। দুপুরে রাজ্যসভার সাংসদ ডেরেক ও ব্রায়েনের ফোন থেকে দিল্লি-সিংঘু সীমানায় অবস্থানরত বিক্ষোভকারী কৃষকদের সঙ্গে কথা বলেন তৃণমূল সুপ্রিমাে। চোদ্দ বছর আগে এই দিনটাতেই সিঙ্গুর আন্দোলনের কৃষকদের সমর্থনে ছাব্বিশ দিনের অনশনে বসেছিলেন মমতা।

এদিনও কেন্দ্রীয় সরকার কৃষক বিরােধী আইনের ব্রুিদ্ধে সুর চড়িয়ে আন্দোলনকারীদের পাশে রইলেন তিনি। কাউকে কিছু না জানিয়ে কৃষি আইন পাশ করা অন্যায় বলে দাবি করেন মমতা। একই সঙ্গে অত্যাবশকীয় পণ্য আইন সংশােধনের পক্ষেও সরব হওয়ার জন্য আন্দোলনকারী কৃষকদের আবেদন জানিয়েছেন মমতা।

শুক্রবার ডেরেক ও ব্রায়েনের ফোন থেকে দিল্লি-সিংঘু সীমানায় অবস্থানকারী কৃষকদের সঙ্গে কয়েক দফায় কথা হয় মমতার। তিনি বলেন, আপনাদের আন্দোলনকে সমর্থন জানাচ্ছি। চোদ্দ বছর আগে, ২০০৬ সালে, সিঙ্গুর আন্দোলনের সময় আমি নিজেও ছাব্বিশ দিন অনশন করেছিলাম। কৃষকদের পক্ষে একজোট হয়ে আওয়াজ তােলার জন্য আপনাদের ধন্যবাদ। কেন্দ্রীয় সরকার যতক্ষণ না পর্যন্ত এই কালা আইন প্রত্যাহার করছে, ততক্ষণ আপনারা আন্দোলন চালিয়ে যান। প্রয়ােজনে আমরাও আপনাদের সমর্থনে লােক পাঠাব। মমতার এই বার্তাকে স্বাগত জানিয়েছেন কৃষকরাও।